আইএফআইসি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক তাদের শেয়ারধারীদের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।    

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2020, 12:11 PM
Updated : 25 June 2020, 12:11 PM

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ প্রস্তাবিত সুপারিশ সাধারণ সভায় অনুমোদন পেলে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ১০টি শেয়ারে বিনিয়োগকারীরা একটি করে নতুন শেয়ার পাবেন।

৩১ ডিসেম্বর ২০১৯ অর্থ বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর রেকর্ড ডেট আগামী ১৯ জূলাই। সাধারণ সভার তারিখ ২৭ অগাস্ট।

আইএফআইসি ব্যাংকের শেয়ার বৃহস্পতিবার পুঁজিবাজারে ৮ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছিল।

ব্যাংকটি ৩১ ডিসেম্বরে ২০১৯ অর্থ বছরে শেয়ার প্রতি মুনাফা করেছে ১ টাকা ৯২ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৮ টাকা ০২ পয়সা।

এর মধ্যে প্রথম প্রন্তিকের মুনাফা প্রকাশ করেছে আইএফআইসি ব্যাংক। জানুয়ারি-মার্চ প্রান্তিকে প্রতি শেয়ারে ৪৮ পয়সা মুনাফা করেছে তারা। আগের বছর একই সময়ে প্রতি শেয়ারে তাদের মুনাফা ছিল ৪৩ পয়সা। 

কন্টিনেন্টাল ইন্সুরেন্স

বিমা কোম্পানি কন্টিনেন্টাল ইন্সুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারধারীদের জন্য ৫ শতাংশ স্টক এবং ৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে।

সাধারণ সভায় অনুমোদন পেলে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ২০টি শেয়ারে বিনিয়োগকারীরা একটি করে নতুন শেয়ার পাবেন এবং শেয়ারপ্রতি নগদ পাবেন ৫০ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৯ অর্থ বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর রেকর্ড ডেট ২০ জূলাই। সাধারণ সভার তারিখ ২০ অগাস্ট।

কন্টিনেন্টাল ইন্সুরেন্সের শেয়ার পুঁজিবাজারে সর্বশেষ ১৮ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়েছিল।

কোম্পানিটি ৩১ ডিসেম্বরে ২০১৯ অর্থ বছরে শেয়ার প্রতি মুনাফা করেছে ১ টাকা ৮৪ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৯ টাকা ৬৩ পয়সা।

চলতি বছরের প্রথম প্রান্তিকে কন্টিনেন্টাল ইন্সুরেন্স প্রতি শেয়ারে ৪৭ পয়সা মুনাফা করেছে। আগের বছর একই সময়ে প্রতি শেয়ারে তাদের মুনাফা ছিল ৫৬ পয়সা।