বিনিয়োগের জন্য পুঁজিবাজার ‘এখন আকর্ষণীয়’

বাংলাদেশের পুঁজিবাজার এখন বিদেশি বিনিয়োগকারীদের জন্য খুবই আকর্ষণীয় বলে দাবি করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খাইরুল হোসেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2018, 06:58 PM
Updated : 16 Oct 2018, 07:18 PM

মঙ্গলবার বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) এর আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার-বিষয়ক কেস কম্পিটিশনের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

খাইরুল হোসেন বলেন, “বাংলাদেশের শেয়ারের দর বিবেচনা করে, বাংলাদেশের পুঁজিবাজারে যে হারে মুনাফা করা যায় তার মাত্রা দেখে এবং বাংলাদেশের পুঁজিবাজারের আইন কানুন যে পরিবর্তন হয়েছে, তা  বিবেচনায় নিয়ে পৃথিবীর অনেক দেশের ব্যক্তি এবং প্রতিষ্ঠান বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগ করতে আগ্রহী।”

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসইসি চেয়ারম্যান খাইরুল হোসেন।

আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার-বিষয়ক কেস কম্পিটিশন আয়োজন করেছে বিআইসিএম।

বিআইসিএমের নির্বাহী সভাপতি মোহাম্মদ আবদুল হান্নান জোয়ার্দার বলেন, “দেশের পুঁজিবাজারে ভবিষ্যত নেতা বের করতেই এই পুঁজিবাজার-বিষয়ক কেস কম্পিটিশন।”

ইনভেস্ট মায়েস্ট্রোস পুঁজিবাজার-বিষয়ক কেস প্রতিযোগিতা প্রথম হয়েছে টিম ইকুইলিব্রিয়াম, দ্বিতীয় হয়েছে টিম ফ্যান্টাস্টিক ফোর তৃতীয় হয়েছে টিম কনসেনসাস।    

প্রতিযোগিতার বিজয়ীরা এক লাখ টাকা পুরস্কারের পাশাপাশি বিআইসিএমে ইন্টার্ন করার সুযোগ পাবেন।

প্রথম ও দ্বিতীয় রানার আপকে দেওয়া হবে যথাক্রমে ৫০ হাজার এবং ৩০ হাজার টাকা পুরস্কার। এছাড়া তারা বিআইসিএমএ বিনামূল্যে একটি সার্টিফিকেট কোর্স করতে পারবেন।