অসংখ্য সুযোগ হারিয়ে রেয়াল মাদ্রিদের হোঁচট

লিগ টেবিলে শীর্ষে ওঠার সুযোগ হারাল কার্লো আনচেলত্তির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2023, 10:04 PM
Updated : 5 Nov 2023, 10:04 PM

একের পর এক আক্রমণে রায়ো ভাইয়েকানোকে কাঁপিয়ে দিল রেয়াল মাদ্রিদ। ফেদে ভালভেরদে, ভিনিসিউস জুনিয়ররা সুযোগও পেলেন অসংখ্য। কিন্তু কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারলেন না কেউই। ঘরের মাঠে পয়েন্ট হারিয়ে লিগ টেবিলে শীর্ষে ওঠার সুযোগ হারাল কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে ৭০ হাজার দর্শকের সামনে লা লিগার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

গত রাউন্ডে ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-১ গোলে হারানো রেয়ালের চলতি আসরে দ্বিতীয় ড্র এটি।

ভাইয়েকানো অপরাজিত রইল টানা আট ম্যাচে (২ জয়, ৬ ড্র)। গত ২ সেপ্টেম্বরের পর লিগে আর হারেনি দলটি।

ম্যাচে রেয়ালের একচেটিয়া আধিপত্যের প্রমাণ মেলে পরিসংখ্যানেও। গোলের জন্য মোট ২২টি শট নিয়ে ৫টি লক্ষ্যে রাখে তারা। বিপরীতে ভাইয়েকানোর ৪ শটের একটিও লক্ষ্যে ছিল না।

পঞ্চম মিনিটেই দারুণ একটি সুযোগ পেয়ে যান ভালভেরদে। প্রতিপক্ষের ভুলে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। ওয়ান-অন-ওয়ানে তার প্রচেষ্টা এগিয়ে এসে রুখে দেন ভাইয়েকানোর গোলরক্ষক।

পঞ্চদশ মিনিটে সুযোগ আসে ভাইয়েকানোর সামনে। লুকা মদ্রিচের ভুল পাসে বল পেয়ে যায় তারা। সতীর্থের থ্রু বল বক্সে পেয়ে বাইরে মারেন আলভারো গার্সিয়া।

৩১তম মিনিটে বক্সের ভেতর থেকে রেয়ালের ফ্রান গার্সিয়ার শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ৩৯তম মিনিটে বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে ভিনিসিউসের কাট-ব্যাকে হোসেলুর শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন সফরকারী গোলরক্ষক।

প্রথমার্ধে সতীর্থদের জন্য তিনটি সুযোগ তৈরি করে দেওয়া জুড বেলিংহ্যাম বিরতির আগে গোল পেয়েই যাচ্ছিলেন প্রায়। ইংলিশ মিডফিল্ডারের শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে যায়।

৫৪তম মিনিটে দূর থেকে গোলরক্ষক বরাবর শট নেন ভালভেরদে। ৬৭তম মিনিটে ভিনিসিউস প্রতিপক্ষের জালে বল পাঠালেও গোল মেলেনি, বিল্ডআপের সময় অফসাইডে ছিলেন হোসেলু।

৭০তম মিনিটে মদ্রিচকে তুলে নামানো হয় রদ্রিগোকে। ম্যাচে নিজের প্রথম স্পর্শেই গোল পেতে যাচ্ছিলেন এই ব্রাজিলিয়ান উইঙ্গার। তার কোনাকুনি শট গোলরক্ষককে ফাঁকি দিলেও দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

শেষ দিকে ভাইয়েকানোর ওপর চাপ বাড়ায় রেয়াল। দুই দলের খেলোয়াড়দের মাঝে কয়েক দফা উত্তেজনাও ছড়ায়, কিন্তু গোল মেলেনি।

১৫ ম্যাচ পর লিগে ঘরের মাঠে গোল করতে ব্যর্থ হলো রেয়াল। সবশেষ তাদের এমন অভিজ্ঞতা হয়েছিল গত ২৯ জানুয়ারি, সেবার রেয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল মাদ্রিদের দলটি।

১২ ম্যাচে ৯ জয়ে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রেয়াল। সমান ম্যাচে তাদের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে জিরোনা।

২৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে বার্সেলোনা। ১৮ পয়েন্ট নিয়ে ভাইয়েকানো আছে নবম স্থানে।