গ্রানাদাকে অনায়াসে হারাল রেয়াল

দুর্দান্ত ফর্মে থাকা রদ্রিগো লা লিগায় টানা তৃতীয় ম্যাচে জালের দেখা পেয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 07:30 PM
Updated : 2 Dec 2023, 07:30 PM

রেয়াল মাদ্রিদের সামনে কোনো প্রতিরোধই গড়তে পারল না গ্রানাদা। গোল খুব বেশি হয়নি ঠিকই, তবে ম্যাচে কোনোসময়ই কোনোরকম নাটকীয়তার আভাস দিতে পারেনি লিগ টেবিলের অবনমন অঞ্চলের দলটি। সহজ জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে রেয়াল। ব্রাহিম দিয়াসের গোলে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো।

দিনের প্রথম ম্যাচে ভালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে ওঠে জিরোনা। মৌসুমের চমক হয়ে আসা দলটির ১৫ ম্যাচে পয়েন্ট ৩৮। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শীর্ষে ফিরল রেয়াল।

ঢিমেতালে শুরু ম্যাচের প্রথম ১৫ মিনিটে কোনো দলই প্রতিপক্ষের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি। তবে এর মাঝেই বড় ধাক্কা খায় গ্রানাদা। সপ্তম মিনিটে কোনো এক অজানা কারণে শারীরিকভাবে অস্বস্তি বোধ করেন দলটির গোলরক্ষক রাউল ফের্নান্দেস। চার মিনিট খেলা বন্ধ থাকে। অবশেষে তার বদলি হিসেবে আন্দের ফেরেইরা নামলে ফের শুরু হয় খেলা।

অধিকাংশ সময় বল পজেশনে রেখে বারবার আক্রমণে উঠছিল রেয়াল; কিন্তু প্রতিবারই শেষে গিয়ে গুলিয়ে ফেলছিল তারা।

২৬তম মিনিটে গোলের উদ্দেশ্যে প্রথম শট নিতে পারে রেয়াল এবং তা থেকেই এগিয়ে যায় দলটি। টনি ক্রুসের ডি-বক্সে বাড়ানো দারুণ থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় ছোঁয়ায় গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ উইঙ্গার দিয়াস।

দারুণ ছন্দে থাকা জুড বেলিংহ্যাম ৪১তম মিনিটে ভালো একটা সুযোগ তৈরি করেন। কিন্তু বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে তার কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৫৭তম মিনিটেও সুবর্ণ সুযোগ হারান বেলিংহ্যাম, অবশ্য ওই আক্রমণেই ব্যবধান দ্বিগুণ করে রেয়াল। দিয়াসের পাস বক্সে পেয়ে ইংলিশ মিডফিল্ডারের নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক, কিন্তু বিপদমুক্ত করতে পারেননি তিনি। আলগা বল ফাঁকায় পেয়ে জোরাল শটে ঠিকানা খুঁজে নেন রদ্রিগো।

লা লিগায় এই নিয়ে টানা তিন ম্যাচে জালের দেখা পেলেন রদ্রিগো। এই তিন ম্যাচে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোল হলো ৫টি। চ্যাম্পিয়ন্স লিগেও সবশেষ তিন ম্যাচে গোল করেছেন তিনি।

৭৪তম মিনিটে ব্যবধান বাড়তে পারতো আরও। তবে এ যাত্রায়, বেলিংহ্যামের থ্রু পাস বক্সে ধরে ফেদেরিকো ভালভেরদের কোনাকুনি শট রুখে দেন গোলরক্ষক।

বাকি সময়েও একই ধারায় এগিয়ে যায় খেলা। পুরো ম্যাচে গ্রানাদা গোলের উদ্দেশে মাত্র একটি শটই নিতে পারে, সেটাও ছিল না লক্ষ্যে।

পয়েন্ট টেবিলে তিন ও চার নম্বরে আছে যথাক্রমে আতলেতিকো মাদ্রিদ ও বার্সেলোনা। দুই দলেরই পয়েন্ট ৩১ করে। অবশ্য আতলেতিকো খেলেছে ১৩ ম্যাচ, আর বার্সেলোনা ১৪টি।