‘বার্সায় কেউ কম গুরুত্বপূর্ণ নয়’

দারুণ কিছু অর্জনে দলের সামর্থ্য নিয়ে আশাবাদী শাভি এরনান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 01:10 PM
Updated : 20 Jan 2023, 01:10 PM

গ্রীষ্মের দলবদলে শক্তি বাড়ানোর পর চলতি মৌসুমে দারুণ ছন্দে আছে বার্সেলোনা। সম্প্রতি স্প্যানিশ সুপার কাপ জেতা ক্লাবটি লা লিগায় আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। দারুণ জয়ে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে ওঠার পর কোচ শাভি এরনান্দেসের উচ্ছ্বাস তার স্কোয়াডের দলগত শক্তি নিয়ে। বললেন, তার দলের কারোর গুরুত্ব কম নয়।

গত মৌসুমে শিরোপাহীন থাকার পর গ্রীষ্মে রবের্ত লেভানদোভস্কি, রাফিনিয়া, জুলস কুন্দে, ফঁক কেসিয়েসহ কয়েকজনকে দলে ভেড়ায় বার্সেলোনা। পুরনোদের সঙ্গে নতুনরা দ্রুত মানিয়ে নেওয়ায় ছুটে চলেছে শাভির দল।

সবশেষ কোপা দেল রের শেষ ষোলোর ম্যাচে বৃহস্পতিবার রাতে তৃতীয় বিভাগের দল সেওতাকে ৫-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। দুটি গোল করেন রবের্ত লেভানদোভস্কি, আর একবার করে জালের দেখা পান রাফিনিয়া, আনসু ফাতি ও কেসিয়ে।

লা লিগায় ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে শাভির দল। তিন পয়েন্ট কম নিয়ে দুইয়ে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ। সুপার কাপের ফাইনালে রিয়ালকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা।

সেওতার বিপক্ষে ম্যাচের পর দল নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন শাভি। স্পেনের বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার বলেন, তাদের দলের সবাই শীর্ষ মানের খেলোয়াড় এবং আরও সাফল্যের জন্য তারা ক্ষুধার্ত।

“দল জিততে চায়, সবাই সাফল্যের জন্য ক্ষুধার্ত। এই ধরনের মাঠে খেলা (ও জেতা) সহজ নয়। ম্যাচে আমরা খুব পেশাদার আচরণ করেছি এবং দেখিয়েছি যে আমাদের একটি দুর্দান্ত স্কোয়াড রয়েছে। আমার দলের কোনো খেলোয়াড় দ্বিতীয় সারির নয়।”

“দলে এমন কিছু খেলোয়াড় আছে যারা আমাদের হয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলেছে, এবং অন্যরা সামনে তাই করবে। মার্কোস (আলোনসো), জর্দি আলবা ও (এক্তর) বেইয়েরিন অসাধারণ খেলছে।”

নিজেদের পরবর্তী ম্যাচে লিগে আগামী রোববার গেতাফের বিপক্ষে খেলবে বার্সেলোনা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক