জমজমাট লড়াইয়ে জিতে সাতে লিভারপুল

অবনমন অঞ্চলের নটিংহ্যাম ফরেস্টের কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিল ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2023, 04:17 PM
Updated : 22 April 2023, 04:17 PM

গোলশূন্য প্রথমার্ধের পর যেন দুই দল মিলে গোল উৎসবে মেতে উঠল। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠল লড়াই। দুবার পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়াল নটিংহ্যাম ফরেস্ট। তবে তৃতীয়বারে আর পারল না তারা। দারুণ জয়ে লিগ টেবিলে এক ধাপ উপরে উঠল লিভারপুল।

অ্যানফিল্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-২ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। নাটকীয়তায় ভরা লড়াইয়ে জিতে সাত নম্বরে উঠেছে তারা।

ম্যাচের শুরু থেকে চাপ দেওয়া লিভারপুলকে আটকে রাখতে রক্ষণাত্মক কৌশল নেয় নটিংহ্যাম। সেট-পিসে স্বাগতিকদের ভয়ঙ্কর দেখাচ্ছিল; রক্ষণ জমাট রেখে প্রথমার্ধে তাদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দেয় নটিংহ্যাম।

বিরতির পরপরই অবশ্য এগিয়ে যায় লিভারপুল। কর্নারে উড়ে আসা বলে ফাবিনিয়োর হেড পাস পেয়ে হেডেই গোলটি করেন দিয়েগো জটা।

ঘর সামলে শুরু থেকে প্রতি-আক্রমণের চেষ্টায় থাকা সফরকারীরা পাল্টা জবাব দিতে দেরি করেনি। চার মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে জোরাল শটে সমতা টানেন লিভারপুলেরই সাবেক ডিফেন্ডার নেকো উইলিয়ামস।

জটার দারুণ নৈপুণ্যে ৫৫তম মিনিটে আবার এগিয়ে যায় লিভারপুল। বাঁ দিক থেকে ইংলিশ ডিফেন্ডার অ্যান্ড্রু রবার্টসনের ফ্রি কিকে বল বক্সে বুক দিয়ে নামিয়ে হাঁটু দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরাল শটে ঠিকানায় পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড।

এই দফায়ও বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি লিভারপুল। ৬৭তম মিনিটে বক্সের মাঝ থেকে ডান পায়ের শটে স্কোরলাইন ২-২ করেন ইংলিশ মিডফিল্ডার মর্গ্যান গিবস-হোয়াইট।

তবে এদিন জয়ের জন্য যেন মরিয়া ছিল লিভারপুল। ৮০ শতাংশের বেশি সময় বল দখলে রাখা দলটি জয়সূচক গোলের দেখা পায় ৭০তম মিনিটে। ডান দিক থেকে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ফ্রি কিকে ছয় গজ বক্সের মুখে বল পাঠান, আর ঘিরে থাকা ডিফেন্ডারদের সব চ্যালেঞ্জ সামলে নিচু শটে দলকে উচ্ছ্বাসে ভাসান মোহামেদ সালাহ।

৩১ ম্যাচে ১৪ জয় ও ৮ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে লিভারপুল। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে ছয়ে অ্যাস্টন ভিলা, তারা অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে।

৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।

সিটির সমান ৩০ ম্যাচ খেলে ৫৯ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে নিউক্যাসল ইউনাইটেড। ৩১ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে পাঁচে টটেনহ্যাম হটস্পার।

৩২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে নটিংহ্যাম।