ফুলহ্যামের বিপক্ষে লিভারপুলের পারফরম্যান্সে বিরক্ত ক্লপ

এই ম্যাচ শেষ পর্যন্ত জিতে গেলে সেটা বেশি হয়ে যেত বলে মনে করেন লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2022, 04:49 PM
Updated : 6 August 2022, 04:49 PM

ফুলহ্যামের বিপক্ষে লিভারপুলের পারফরম্যান্স কিছুতেই মেনে নিতে পারছেন না ইয়ুর্গেন ক্লপ। ম্যাচ শেষে নিজের বিরক্তি লুকাননি অ‍্যানফিল্ডের দলটির কোচ। তার মতে, এই ম‍্যাচে লিভারপুল জিতলে সেটা বাড়াবাড়ি হয়ে যেত।

ফুলহ্যামের মাঠে শনিবার ২-২ ড্র করে লিভারপুল। স্বাগতিকদের পক্ষে দুটি গোলই করেন আলেকসান্দার মিত্রোভিচ। লিভারপুলের পক্ষে প্রথমবার ব্যবধান কমান দারউইন নুনেস। পরেরবার ব্যবধান কমানো গোলটি করেন মোহামেদ সালাহ। যে গোলেও অবদান জুনে বেনফিকা থেকে অ্যানফিল্ডে যোগ দেওয়া নুনেসের।

যোগ করা সময়ে জর্ডান হেন্ডারসনের দূর থেকে নেওয়া শট ক্রসবারে লেগে ব‍্যর্থ না হলে হয়তো জয়ের হাসিতেই প্রিমিয়ার লিগ অভিযান শুরু করতে পারত লিভারপুল। দুইবার সমতা ফিরিয়ে হার এড়ানো গেলেও ম‍্যাচ শেষে বিটি স্পোর্টিসের সঙ্গে আলাপচারিতায় খেলোয়াড়দের কাঠগড়ায় তুললেন ক্লপ।

“সব সময় ছেলেদের আলিঙ্গন করা যায় না। আমরা এটা তখনই করি, যখন তাদের এটা প্রাপ্য। একটা নির্দিষ্ট ধাঁচে খেলাটা শুরু করেছিলাম, আমরা যেভাবে শুরু করতে চেয়েছিলাম যা ছিল এর বিপরীত। সত্যিই, সম্পূর্ণ বিপরীত।”

“আমার দলের খুবই বাজে ম‍্যাচে আমরা একটা পয়েন্ট পেয়েছি। এখন প্রশ্ন হলো, এটা কীভাবে ঘটল। আমি আমার সহকর্মীদের বলেছি, প্রথম দিকে মনোভাব ঠিক ছিল না। পরে আমরা লড়াই করতে চেয়েছিলাম, কিন্তু সেটা করা সহজ ছিল না।”

চ্যাম্পিয়নশিপ লিগ থেকে প্রিমিয়ারে উঠে আসা ফুলহ্যামের বিপক্ষে ক্লপ দেখেছেন তার শিষ্যদের চাপে ভেঙে পড়তে।

“সবাই চাপে ছিল। ম্যাচের আগে রক্ষণ ভাঙতে করণীয় সম্পর্কে পরিস্কার যে বার্তাগুলো ছিল, আমরা সেগুলো করে দেখাতে পারিনি। ম্যাচে কখনও আমাদের গতি ছিল না এবং হ্যাঁ, আমরা খেলায় জিততে পারতাম, কারণ স্পষ্টতই আমাদের বড় সম্ভাবনা ছিল। তবে আজকের জন্য সম্ভবত সেটা বেশি হয়ে যেত।”

প্রিমিয়ার লিগে লিভারপুলের পরের ম্যাচ আগামী ১৫ অগাস্ট, প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক