দ. কোরিয়া কোচের পদত্যাগ

ব্রাজিলের বিপক্ষে হারের পরই সিদ্ধান্তটি জানিয়ে দেন পাওলো বেন্তো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2022, 06:48 AM
Updated : 6 Dec 2022, 06:48 AM

বিশ্বকাপের আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন পাওলো বেন্তো। ব্রাজিলের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে হারার পর দক্ষিণ কোরিয়ার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন তিনি। 

গ্রুপ পর্বে দারুণ ফুটবল খেলে ২০১০ সালের পর নকআউট পর্বে জায়গা করে নেয় দক্ষিণ কোরিয়া। কিন্তু সোমবার ব্রাজিলের সামনে দাঁড়াতেই পারেনি তারা। ৪-১ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নেয় বিশ্ব মঞ্চ থেকে।

এরপরই খেলোয়াড় ও বোর্ড প্রেসিডেন্টকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন ৫৩ বছর বয়সী বেন্তো। কাতার বিশ্বকাপের কোনো ঘটনা তার পদত্যাগ করার পেছনে প্রভাব রাখেনি বলে স্পষ্ট জানান তিনি সংবাদ সম্মেলনে।

“আমি কেবলই খেলোয়াড় ও প্রেসিডেন্টকে বিষয়টি জানিয়েছি। সেপ্টেম্বরেই সিদ্ধান্তটি নিয়েছিলাম। তারা যা করেছে, এর জন্য ধন্যবাদ জানাই।”

“চার বছরেরও বেশি সময় ধরে তাদের কোচ হিসেবে থাকতে পেরে আমি সন্তুষ্ট এবং গর্বিত। এখন আমি বিশ্রামে যাচ্ছি, এরপর দেখব কি হয়।”

২০১৮ সালে দক্ষিণ কোরিয়ার দায়িত্ব দেন বেন্তো। উরুগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করার পর ঘানার কাছে হারে তারা। তবে সবচেয়ে বড় চমক দেয় গ্রুপ পর্বের শেষ রাউন্ডে পর্তুগালকে হারিয়ে শেষ ষোলোয় জায়গা করে নিয়ে।