এমবাপের ‘অহম’ নিয়ে প্রশ্নে বিরক্ত কোচ

দল অন্তপ্রাণ ফরাসি ফরোয়ার্ডকে সামলানো কঠিন কাজ নয় বলেই মত দিদিয়ের দেশমের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2022, 06:33 PM
Updated : 29 Nov 2022, 06:33 PM

বড় মাপের খেলোয়াড় হলে তাদের সামলানো একটা দল বা একজন কোচের জন্য কিছুটা কঠিন কাজ হয়ে যায় অনেক ক্ষেত্রে। তাদের ভাবনার সঙ্গে একমত হওয়াটা তাই হয়ে ওঠে গুরুত্বপূর্ণ। পিএসজির নানা ঘটনায় কিলিয়ান এমবাপের অহম নিয়ে কথা চলে নিয়মিত। জাতীয় দলের কোচ দিদিয়ে দেশম অবশ্য বিষয়টি একেবারেই মানতে নারাজ। তার মতে, এই ব্যাপারটি পুরোপুরি মনগড়া।

শিরোপা ধরে রাখার অভিযানে কাতারে দারুণ শুরু করেছে ফ্রান্স। অস্ট্রেলিয়া ও ডেনমার্ককে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই দলটি শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে দলটি। দুই ম্যাচে তিন গোল করেছেন এমবাপে।

গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বুধবার তিউনিসিয়ার বিপক্ষে খেলবে ফ্রান্স। এরই মধ্যে পরের রাউন্ডের টিকেট পেয়ে যাওয়ায় এই ম্যাচে শুরুর একাদশের খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার কথা ভাবতে পারে ফ্রান্স। তাদের মধ্যে থাকতে পারেন পিএসজি তারকা এমবাপেও।

এই ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হলে এমবাপে মেনে নেবেন কি-না, এই প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে দেশম বলেন, সময়ের সঙ্গে আরও পরিণত হওয়া এই ফুটবলারের মাঝে অহংকার নেই। তাই এটি নিয়ে ভাবার কোনো অবকাশ দেখেন না তিনি।

“তার (এমবাপের) ফিটনেস ঠিকই আছে, তাই আমাদের এটি নিয়ে ভাবার কিছু নেই। এজন্য আপনারা বলছেন যে আমাদের তার অহম সামলাতে হবে? এই ব্যাপারে আপনারা কী জানেন? আমি জানি, কিন্তু আপনারা জানেন না। কিলিয়ানের কোনো বড় অহংকার নেই, যা বলা হচ্ছে তা ঠিক নয়।”

“সে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়, কিন্তু সে দলের জন্য খেলে। নিঃসন্দেহে সে একজন তারকা, কিন্তু এখন তার বয়স ১৮ নয়, এখন সে আরও অভিজ্ঞ। আগামীকাল সে খেলতে চায়, কিন্তু দলের সবাই ম্যাচ শুরু করতে পারবে না, এটিই স্বাভাবিক।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক