‘ক্রোয়েশিয়ার চেয়ে বেলজিয়াম ম্যাচ সহজ ছিল’

মরক্কোর ফরোয়ার্ড হাকিম জিয়াশ মনে করেন, ক্রোয়াটদের বিপক্ষে তাদের তুলনামূলক কঠিন পরীক্ষা দিতে হয়েছিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 08:22 PM
Updated : 27 Nov 2022, 08:22 PM

শক্তির বিচারে ক্রোয়েশিয়ার চেয়ে এগিয়ে বেলজিয়াম। কাতার বিশ্বকাপে দুই দলের বিপক্ষেই খেলেছে মরক্কো। ক্রোয়াটদের সঙ্গে ড্রয়ের পর তারা হারিয়ে দিয়েছে বেলজিয়ানদের। মরক্কো ফরোয়ার্ড হাকিম জিয়াশের মনে হচ্ছে, বেলজিয়ামের বিপক্ষে ম্যাচ তুলনামূলক সহজ ছিল তাদের জন্য। 

আল থুমামা স্টেডিয়ামে রোববার ‘এফ’ গ্রুপের ম্যাচে চলতি আসরে আরেকটি অঘটনের জন্ম দিয়ে বেলজিয়ামকে ২-০ গোলে হারায় মরক্কো। বিশ্ব সেরার মঞ্চে ১৯৯৮ সালের পর আফ্রিকার দেশটির প্রথম জয় এটি। 

এই লড়াইয়ের আগে বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের আগের ৮ ম্যাচে টানা জয় পেয়েছিল বেলজিয়াম। ফিফা র্যাঙ্কিংয়ের দুই নম্বর দলটি শক্তিমত্তা ও অভিজ্ঞতার দিক থেকেও প্রতিপক্ষের চেয়ে বেশ এগিয়ে ছিল। কিন্ত মাঠের লড়াইয়ে উজ্জীবিত পারফরম্যান্সে জয় তুলে নেয় মরক্কো। প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা।

বেলজিয়ামের বিপক্ষে ম্যাচ সেরা হন বিশ্বকাপ দিয়ে ১৮ মাস পর জাতীয় দলে ফেরা জিয়াশ। প্রথমার্ধে তিনি ফ্রি-কিক থেকে বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। পরে দলের দ্বিতীয় গোলে রাখেন অবদান।

ম্যাচের পর চেলসির এই খেলোয়াড় বলেন, বেলজিয়ামের চেয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে তারা বেশি কঠিন পরীক্ষার মুখে পড়েছিলেন। 

“প্রথম ম্যাচটি আমাদের জন্য আরও কঠিন ছিল। আমরা নিজেদের মতো খেলতে পারিনি, ক্রোয়েশিয়া খুব ভালো খেলেছিল। এই ম্যাচটি সম্ভবত সহজ ছিল, বিশেষ করে মাঝমাঠের দিক থেকে দেখলে। তারা হয়তো ক্রোয়াটদের চেয়ে বেশি ভুল করেছে।” 

“আমরা খুব ভালো খেলেছি, বিশেষ করে রক্ষণে। আমরা তাদের ভুলের জন্য অপেক্ষা করছিলাম এবং আমি মনে করি আমরা সেখান থেকেই লিড নিয়েছি আর সঠিক সময়ে গোল করেছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক