‘ওরা অকৃতজ্ঞ’, ম্যান সিটিকে একহাত নিলেন কানসেলো

ম্যানচেস্টার সিটির প্রতি ক্ষোভ উগরে দিলেন এই পর্তুগিজ ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2024, 12:11 PM
Updated : 25 March 2024, 12:11 PM

চুক্তি অনুযায়ী, জোয়াও কানসেলো এখনও ম্যানচেস্টার সিটির খেলোয়াড়। তবে ক্লাবটির প্রতি তার ক্ষোভের যেন শেষ নেই। সেখানে একটা সময়ে দলে অনিয়মিত হয়ে পড়া এবং পরবর্তীতে তার ক্লাব ছেড়ে আসা নিয়ে মিথ্যাচার করা হয়েছে বলে দাবি করেছেন কানসেলো। বিস্ফোরক এক সাক্ষাৎকারে ইংলিশ চ্যাম্পিয়নদের ধুয়ে দিয়েছেন এই পর্তুগিজ ডিফেন্ডার। 

২০১৯ সালে ইউভেন্তুস থেকে সিটিতে যোগ দেন কানসেলো। ২০২০-২১ ও ২০২১-২২ মৌসুমে দলটির প্রিমিয়ার লিগ জয়ে রক্ষণে বড় অবদান রাখেন তিনি। তবে গত মৌসুমের শুরুতে তিনি একাদশে জায়গা হারিয়ে ফেলেন। মৌসুমের মাঝপথে তাকে ধারে পাঠিয়ে দেওয়া হয় বায়ার্ন মিউনিখে। 

সেখান থেকে ফিরে এই মৌসুমের আগে সিটির প্রাক-মৌসুম প্রস্তুতি ক্যাম্পে যোগ দেন কানসেলো। তবে মৌসুম শুরুর পর কয়েকটি ম্যাচে তাকে খেলাননি কোচ পেপ গুয়ার্দিওলা। তখন সতীর্থ ডিফেন্ডার রিকো লুইস ও নাথান আকের সঙ্গে তার দ্বন্দ্বের কথা উঠে আসে সংবাদমাধ্যমে। 

এরপর জানুয়ারিতে ধারে মৌসুমের বাকি সময়ের জন্য বার্সেলোনায় যোগ দেন কানসেলো। পর্তুগিজ সংবাদমাধ্যম ‘আ বোলা’কে রোববার দেওয়া সাক্ষাৎকারে সিটি অধ্যায় নিয়ে হতাশা প্রকাশ করেন ২৯ বছর বয়সী এই ফুল-ব্যাক। 

“আমাকে নিয়ে মিথ্যা রটানো হয়েছে। কখনোই ওদের জন্য খারাপ সতীর্থ ছিমাম না, আকে অথবা রিকোকে জিজ্ঞেস করতে পারেন, ওদের প্রতি আমার কোনো হীনমন্যতা নেই। আমি মনে করি, ম্যানচেস্টার সিটি আমার প্রতি কিছুটা অকৃতজ্ঞ ছিল, কারণ সেখানে যত বছর ছিলাম, আমি তাদের জন্য খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়ই ছিলাম। ক্লাবের প্রতি, ভক্তদের প্রতি নিবেদনের জায়গায় আমি কখনোই খারাপ করিনি।” 

“আমার মনে আছে একটি ঘটনার কথা, যখন আমি ডাকাতি ও আক্রমণের শিকার হয়েছিলাম, কিন্তু পরের দিনই এমিরেটসে আর্সেনালের বিপক্ষে খেলছিলাম। এগুলো এমন বিষয়, যা ভোলা যাবে না। আমার আতঙ্কিত স্ত্রী ও মেয়েকে বাড়িতে একা রেখে এসেছিলাম। লোকেরা কেবল এটিই মনে রাখবে, কারণ মিস্টার গুয়ার্দিওলার আমার চেয়ে অনেক বেশি ক্ষমতা, যখন তিনি কিছু বলেন, আমি চুপ থাকি।”