চেলসির বিপক্ষে ৮ ম্যাচ পর টটেনহ্যামের জয়

এখানে জিতলেও শিরোপা লড়াইয়ে অবশ্য অনেকটাই পিছিয়ে টটেনহ্যাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 03:39 PM
Updated : 26 Feb 2023, 03:39 PM

হারানো ছন্দ খুঁজে ফিরল চেলসি। নিজেদের মাঠে টটেনহ্যাম হটস্পারও পারল না আগ্রাসী ফুটবল খেলতে। তবে ঘটনাবহুল প্রথমার্ধে এগিয়ে গেল তারা। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন হ্যারি কেইন। চেলসির বিপক্ষে না পারার বৃত্ত ভাঙল আন্তোনিও কন্তের দল।

টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে রোববার চেলসিকে ২-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম। ব্লুজদের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগে আট ম্যাচ পর জিতল তারা।

এই জয়ের পর ২৫ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে টটেনহ্যাম। ধুকতে থাকা গ্রাহাম পটারের চেলসি ৩১ পয়েন্ট নিয়ে আছে দশম স্থানে; তারা কম খেলেছে এক ম্যাচ।

বল নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও চেলসি পারছিল না তেমন কোনো সুযোগ তৈরি করতে। অষ্টাদশ মিনিটে জোয়াও ফেলিক্সের বক্সের বাইরে থেকে নেওয়া শট হয় লক্ষ্যভ্রষ্ট। ২৭তম মিনিটে টটেনহ্যামের পিয়েরে-এমিল-হয়বিয়ার জোরাল শট পোস্টে লাগে।

প্রথমার্ধের যোগ করা সময়ে একটি ফাউলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। রিশার্লিসন ফাউলের শিকার হলে দুই পক্ষের মধ্যে শুরু হয় ধাক্কাধাক্কি। ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমেরসন রয়েলকে হলুদ কার্ড দেখান রেফারি। চেলসির হাকিম জিয়াশকে দেখান সরাসরি লাল কার্ড। পরে অবশ্য ভিএআর দেখে সিদ্ধান্ত পাল্টে জিয়াশকে হলুদ কার্ড দেন রেফারি।

এরপরই এগিয়ে যায় টটেনহ্যাম। রয়েলের শট গোলরক্ষক ফেরালেও গ্লাভসে নিতে পারেননি। বল চলে যায় অলিভার স্কিপের পায়ে। ফিরতি শটে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান এই ইংলিশ মিডফিল্ডার।

৬৭তম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে বেরিয়ে গেলেও সতীর্থের থ্রু পাসের নাগাল পাননি কাই হাভার্টজ। গোলরক্ষক ফ্রেজার ফস্টার ছুটে এসে আটকালে সমতায় ফেরা হয়নি চেলসির।

বরং পটারের দল আরও পিছিয়ে পড়ে ৮২তম মিনিটে। কর্নারে এরিক দিয়েরের ফ্লিক হেডে বল যায় দূরের পোস্টে ফাঁকায় কেইনের পায়ে। নিখুঁত টোকায় ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি ম্যাচের ভাগ্যও লিখে দেন এই ইংলিশ ফরোয়ার্ড।

এখানে জিতলেও শিরোপা লড়াইয়ে অবশ্য অনেকটাই পিছিয়ে টটেনহ্যাম। ২৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।