ইরাকের আর্চারিতে দুই রুপা ও এক ব্রোঞ্জ বাংলাদেশের

দলগত দুই ইভেন্টের ফাইনালেই ভারতের কাছে হেরেছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2024, 10:25 AM
Updated : 25 Feb 2024, 10:25 AM

এশিয়া কাপ স্টেজ-১ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আর্চারিতে দলগত বিভাগ থেকেই কেবল সোনা জয়ের সুযোগ ছিল বাংলাদেশের। সেই আশা যদিও পূরণ হয়নি; রিকার্ভ পুরুষ দলগত ও মিশ্র দলগত বিভাগে সাগর ইসলাম, দিয়া সিদ্দিকীরা নিজেদের মেলে ধরতে পারেননি, ভারতের বিপক্ষে হেরে পেয়েছেন রুপা। 

ইরাকের বাগদাদে এই প্রতিযোগিতায় রোববার রিকার্ভ পুরুষ দলগত বিভাগে ভারতের বিপক্ষে ৬-২ সেট পয়েন্টে হারে আব্দুর রহমান আলিফ, সাগর ও হাকিম আহমেদ রুবেলে গড়া বাংলাদেশ দল। 

বাংলাদেশের শুরুটা অবশ্য ছিল আশা জাগানিয়া। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৫৫-৫৪ পয়েন্ট প্রথম সেটে জিতে তারা। কিন্তু পরের টানা তিন সেটে ৫৫-৪৯, ৫৭-৫৩ ও ৫৬-৫৩ ব্যবধানে হেরে যান রুবেল, সাগররা।

রিকার্ভ মিশ্র দলগত বিভাগের ফাইনালে সাগর-দিয়া জুটি পাত্তাই পায়নি ভারতের জুটির কাছে। উড়ে যান ৬-০ সেটে। 

রিকার্ভ মহিলা দলগত বিভাগে ব্রোঞ্জের লড়াইয়ে দিয়া, সীমা আক্তার ও ফাহমিদা সুলতানা নিশাকে নিয়ে গড়া বাংলাদেশ দল স্বাগতিক ইরাককে উড়িয়ে দিয়েছে ৬-০ সেট পয়েন্টে।

ইরাকে চলমান আসর থেকে এ পর্যন্ত দুটি করে রুপা ও ব্রোঞ্জ পেল বাংলাদেশ। শনিবার কম্পাউন্ড মিশ্র দলগত বিভাগে তপু রায় ও মেঘলা রানীর জুটি পেয়েছিল প্রথম ব্রোঞ্জটি।

রিকার্ভ পুরুষ এককের তৃতীয় স্থান নির্ধারণী লড়াইয়ে শুরুটা ভালো ছিল রুবেলের। ২৭-২৬ পয়েন্টে প্রথম সেট জয়ের পর পথ হারান তিনি। পরের তিন সেটে উজবেকিস্তানের সাদিকোভ আমিরজানের কাছে হেরে যান ২৮-২৫, ২৯-২৭ ও ২৮-২৩ ব্যবধানে।