রিয়ালের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে থাকার তৃপ্তি বার্সা কোচের

কাদিসের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বার্সেলোনার পারফরম্যান্সে খুশি না হলেও শেষ পর্যন্ত জিততে পেরে সন্তুষ্ট শাভি এরনান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2023, 04:38 AM
Updated : 20 Feb 2023, 04:38 AM

প্রথমার্ধে যে দল ঝাঁপিয়ে পড়ল প্রতিপক্ষের ওপর, দিশাহারা করে তুলল একের পর এক আক্রমণে, সেই দলই অনেকটা ম্রিয়মান দ্বিতীয়ার্ধে। শুরুর ছন্দ দল পরে এভাবে হারিয়ে ফেলায় ক্লান্তির ভূমিকা দেখছেন শাভি এরনান্দেস। তবে শেষ পর্যন্ত ম্যাচ জিতে রিয়াল মাদ্রিদের সঙ্গে আগের ব্যবধান ধরে রাখতে পারায় খুশি বার্সেলোনা কোচ। 

লা লিগার ম্যাচে রোববার কাদিসকে ২-০ গোলে হারায় বার্সেলোনা। দুটি গোলই হয় প্রথমার্ধের শেষ সময়ে। ৪৩তম মিনিটে সের্হি রবের্তো দলকে এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে গোল করেন রবের্ত লেভানদোভস্কি। 

পরের অর্ধে বার্সেলোনার খেলার ধার কমে যায় অনেকটা। এই সুযোগে বেশ কিছু আক্রমণ করে কাদিস। তবে গোল আদায় করতে পারেনি তারা। 

লা লিগায় টানা সপ্তম জয়ে ২২ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট এখন ৫৯। শিরোপা ধরে রাখার লড়াইয়ে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট সমান ম্যাচে ৫১। 

ম্যাচ শেষে মুভিস্টার প্লাসের সঙ্গে কথোপকথনে শাভি বিরক্তি প্রকাশ করলেন দলের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স নিয়ে। 

“প্রথমার্ধ খুব ভালো ছিল। আমরা দাপট দেখিয়েছে, ম্যাচ নিয়ন্ত্রণ করেছি। দ্বিতীয়ার্ধে আমরা অনেক মন্থর হয়ে পড়ি এবং তা দৃশ্যমান ছিল। তাড়না অনেক বেশিই কমে যায় আমাদের। আমরা ক্লান্ত ছিলাম।” 

তবে প্রথমার্ধে দুর্দান্ত খেলার জন্য দলকে কৃতিত্ব দিতেও ভুলছেন না বার্সেলোনা কোচ। 

“বিরতির আগেই দুটি গোল করতে পারাটা ছিল স্বস্তিদায়ক এবং কার্যত দ্বিতীয়ার্ধের আগেই খেলা শেষ করে দেই আমরা। প্রথমার্ধ নিয়ে আমি সন্তুষ্ট। দ্বিতীয়ার্ধে ক্লান্তির কারণেই হয়তো অমনটা হয়েছে। তবে আমি খুশি যে পয়েন্ট তালিকার শীর্ষে ৮ পয়েন্টের ব্যবধান ধরে রাখতে পেরেছি।”