মেসির বার্সায় ফেরার সম্ভাবনা দেখছেন আগুয়েরো

অবসরের আগে পিএসজি তারকাকে কাম্প নউয়ের ক্লাবটিতে দেখতে চান সাবেক আর্জেন্টিনা স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2023, 03:06 PM
Updated : 24 March 2023, 03:06 PM

সময় যত  গড়াচ্ছে, পিএসজিতে লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা ততই বাড়ছে। খুব জোরাল না হলেও মাঝেমধ্যে তার বার্সেলোনায় ফেরার গুঞ্জন শোনা যাচ্ছে। প্রিয় বন্ধু ও সাবেক সতীর্থকে ফের কাম্প নউয়ে দেখতে চান সের্হিও আগুয়েরো। এই আর্জেন্টাইন মনে করেন, কাতালান ক্লাবটিতে বিশ্বকাপ জয়ী তারকার ফেরার ভালো সম্ভাবনা রয়েছে।

পেশাদার ক্যারিয়ারের শুরু থেকেই বার্সেলোনায় খেলা মেসি ইচ্ছার বিরুদ্ধে ঠিকানা বদল করেন ২০২১ সালে। দুই বছরের চুক্তিতে যোগ দেন পিএসজিতে, যার মেয়াদ শেষ হবে চলতি মৌসুমের পর।

প্যারিসের ক্লাবটির পক্ষ থেকে মেসির চুক্তি নবায়ন নিয়ে আলোচনার কথা বলা হলেও তা এখন পর্যন্ত আলোর মুখ দেখেনি। এতে ক্রমশ প্রশ্ন বাড়ছে তার ভবিষ্যৎ নিয়ে।

গত মৌসুমে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন পিএসজি এবারও এগিয়ে আছে ওই শিরোপা ধরে রাখার অভিযানে। তবে গতবারের মতো এবারও তারা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে। ক্লাবটিতে রেকর্ড সাতবারের ব্যালন দ'অর জয়ী এই ফুটবলারের অবদান নিয়ে তাই রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

মেসির পরবর্তী গন্তব্য কোথায় হতে পারে, সে প্রশ্নে বিভিন্ন সময়ে বার্সেলোনা ছাড়াও উঠে এসেছে মেজর সকার লিগের ইন্টার মিয়ামি ও সৌদি আরবের ক্লাব আল হিলালের নাম।

আগুয়েরো অবশ্য মেসিকে বার্সেলোনায় আবার দেখার ব্যাপারে বেশ আশাবাদী। সাবেক ম্যানচেস্টার সিটি ফুটবলার সম্প্রতি কিংস লিগের টুইচে বলেছেন, এই বিষয়ে দুই পক্ষ আলোচনা করলে ইতিবাচক ফল মিলতে পারে।

“লিওকে (লিওনেল মেসি) ফিরিয়ে আনার জন্য (বার্সেলোনা সভাপতি হুয়ান) লাপোর্তাকে চেষ্টা করতে হবে। আমি মনে করি বার্সাতেই লিওর অবসর নেওয়া উচিত। বার্সেলোনাই তার বাড়ি, এখানেই তাকে ক্যারিয়ার শেষ করতে হবে।”

“আমার মনে হয়, তার ফিরে আসার ৫০ শতাংশ সম্ভাবনা আছে। আমি মনে করি, লাপোর্তা যদি এই পদক্ষেপ (মেসির সঙ্গে যোগাযোগ করা) নেয়, তাহলে তা বাস্তবায়নের সম্ভাবনা তৈরি হবে।”

কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশ সময় শুক্রবার সকালে আর্জেন্টিনার হয়ে প্রথমবারের মতো মাঠে নামেন মেসি। পানামার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে ২-০ গোলে জয়ের পথে দুর্দান্ত ফ্রি কিকে দ্বিতীয় গোলটি করেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। স্পর্শ করেন পেশাদার ক্যারিয়ারে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে ৮০০ গোলের মাইলফলক।