এতটা বাজে হার আর দেখেননি ক্লপ

ব্রাইটনের কাছে বিধ্বস্ত হওয়ার পর লিভারপুল কোচ বললেন, তার দায়িত্বের সময়ে সবচেয়ে বাজে পারফরম্যান্স এটিই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2023, 05:00 AM
Updated : 15 Jan 2023, 05:00 AM

দুঃসময়ের পালা চলছিল। তবু বলা যায় খুঁড়িয়ে খুঁড়িয়ে এগোচ্ছিল লিভারপুল। তবে এবার যেন মুখ থুবড়ে পড়ল তারা। ব্রাইটনের কাছে বিধ্বস্ত হওয়ার পর নিজ দলকে সমালোচনার তীরে বিদ্ধ করলেন ইয়ুর্গেন ক্লপ। নিজের দায়িত্বের মেয়াদে এই ম্যাচের চেয়ে বাজে খেলতে দলকে আর দেখেননি লিভারপুল কোচ। 

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠে ৩-০ গোলে হেরে যায় লিভারপুল। মাঠের যে পারফরম্যান্স ছিল, তাতে ক্লপের দল হারতে পারত আরও বড় ব্যবধানে। গোটা ম্যাচে একটিও গোছানো আক্রমণ তারা করতে পারেনি। পারফরম্যান্স ছিল ছন্নছাড়া। 

চলতি মৌসুম এমনিতে দুঃস্বপ্নের মতোই কাটছে লিভারপুলের। ২৮ পয়েন্ট নিয়ে লিগে এখন তারা আছে পয়েন্ট তালিকার ৯ নম্বরে। ১৮ ম্যাচে জিততে পেরেছে স্রেফ ৮টি, হেরেছে ৬টি। 

লিগে আগের ম্যাচেই তারা ব্রেন্টফোর্ডের কাছে হেরেছিল ৩-১ গোলে। বড় ধাক্কা তাই তাদের জন্য নতুন কিছু নয়। তারপরও ব্রাইটনের সঙ্গে ম্যাচ শেষে ক্লপ বলছেন, এই হারের মতো কিছু আর তিনি দেখেননি। 

“ভীষণভাবে হতাশ (এই ম্যাচের পারফরম্যান্সে)… ব্রাইটনকে অভিনন্দন, বাজে একটি দলের বিপক্ষে দারুণ ম্যাচ খেলেছে তারা। আমরা আজকে মোটেও ভালো ছিলাম না। গোটা ম্যাচে একটুও ভালো সময় বা অধ্যায়ের কথা মনে করতে পারছি না।” 

“আজকের চেয়ে ভালো খেলা খুবই সহজ হওয়ার কথা। কারণ, এটাই সবচেয়ে তলানি। এর চেয়ে বাজে খেলেছি আমরা, এরকম কোনো ম্যাচ মনে পড়ছে না।” 

আগের ম্যাচে হার, পারফরম্যান্সে ভাটার টান, সব মিলিয়ে আভাস তো ছিলই এরকম কিছুর। ক্লপ তার পরও বলছেন, এমন বিপর্যয় তার ভাবনার সীমানায় ছিল না। 

“এই ম্যাচের আগে এমন পারফরম্যান্সের কোনো ইঙ্গিত ছিল না। তবে মাঝেমধ্যে এরকম হয়েই যায়। গতকালকে বা আজকে সকালে ভাবতেও পারিনি যে এরকম কিছু ঘটতে পারে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক