মুলারের সিদ্ধান্তে বিস্মিত মাথেউস

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে মুলারের শুধু বায়ার্ন মিউনিখের হয়ে খেলায় মনোযোগ দেওয়া উচিত, বলছেন জার্মান গ্রেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2023, 05:36 PM
Updated : 9 Jan 2023, 05:36 PM

টমাস মুলারের জার্মানির হয়ে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্তের কারণ বুঝতে পারছেন না লোথার মাথেউস। এতে ভীষণ অবাক হয়েছেন এই জার্মান গ্রেট। তার মতে, জাতীয় দলকে বিদায় জানিয়ে স্রেফ বায়ার্ন মিউনিখের হয়ে খেলায় মনোযোগ দেওয়া উচিত ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডের। 

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বেই থেমে যায় জার্মানির পথচলা। ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও একই অভিজ্ঞতা হয়েছিল চারবারের চ্যাম্পিয়নদের। 

২০১০ সালে জার্মানির হয়ে অভিষিক্ত মুলার খেলেছেন চারটি বিশ্বকাপে। জাতীয় দলের জার্সিতে ১২১ ম্যাচে তার গোল ৪৪টি। কাতার আসরে তিন ম্যাচ খেলে কোনো গোলের দেখা তিনি পাননি। একই চিত্র ছিল রাশিয়া বিশ্বকাপেও। 

ক্লাব ক্যারিয়ারের পুরোটাই মুলার খেলছেন বায়ার্নের হয়ে। চলতি মৌসুমে ক্লাবের হয়েও তেমন ভালো করতে পারেননি এখনও পর্যন্ত। বিশ্বকাপের আগে বুন্ডেসলিগায় ৯ ম্যাচে গোল করেন ২টি, সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচে ৩টি। 

বিশ্বকাপের পর এখনও মাঠে ফেরেনি বায়ার্ন। সোমবার সংবাদমাধ্যমকে মুলার জানান, জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি। 

“হান্সের (জার্মানির কোচ হান্স ফ্লিক) সঙ্গে আমার সম্পর্ক খুব ভালো। কিন্তু সেটা আমার সিদ্ধান্তে কোনো ভূমিকা রাখেনি। যতদিন আমি একজন পেশাদার ফুটবলার, আমি জাতীয় দলের জন্য উন্মুক্ত থাকব। আমাদের দারুণ একটি দল এবং বড় লক্ষ্য আছে। আমার লক্ষ্য হলো মাঠে থাকা এবং উপভোগ করা।” 

পরে জার্মান পত্রিকা মুনশেনর মেখুয়াকে দেওয়া সাক্ষাৎকারে মুলারের সিদ্ধান্ত নিয়ে বিস্ময় প্রকাশ করেন সাবেক মিডফিল্ডার মাথেউস। 

“তার সিদ্ধান্তটি আমার কাছে বিস্ময়কর, কারণ আমি ভেবেছিলাম, আগামী তিন থেকে পাঁচ বছর সে শুধু বায়ার্ন মিউনিখের দিকে মনোযোগ দেবে। আমার মনে হয়, টমাস তার সেরা সময়ে ছিল যখন সে কেবল বায়ার্নের দিকে মনোযোগ দিয়েছিল। আমার মতে, গত দেড় বছরে ক্লাব ও জাতীয় দলের দ্বিগুণ ভারের কারণে বায়ার্নে আগের মতো অবস্থায় সে আর নেই।”