ফেলিক্সের দুঃস্বপ্নের অভিষেক, আঁধারে আলোর রেখা খুঁজছেন চেলসি কোচ

ফেলিক্সের লাল কার্ডের পরই খেলা বদলে যায়, ম্যাচ হারার পর বলছেন চেলসি কোচ পটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 06:06 AM
Updated : 13 Jan 2023, 06:06 AM

শুরু থেকে বেশ ভালোই খেলছিলেন জোয়াও ফেলিক্স। মাঠে উপস্থিতি জানান দিচ্ছিলেন পারফরম্যান্স দিয়েই। কিন্তু হঠাৎই বিপত্তি। খেই হারিয়ে সরাসরি পেলেন লাল কার্ড। পর্তুগিজ ফরোয়ার্ডের চেলসি অভিষেকের রোমাঞ্চ পরিণত হলো বিভীষিকায়। তার যন্ত্রণা পরে আরও বাড়াল দলের হার। চেলসি কোচ গ্রাহাম পটার সোজাসাপ্টাই বলে দিলেন, ওই লাল কার্ডেই কেটে যায় ম্যাচের সুর।   

চলতি মৌসুমে দুঃসময়ের চক্রে থাকা চেলসি আরেকটি ধাক্কা হজম করেছে বৃহস্পতিবার। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে তারা ২-১ গোলে হেরে গেছে ফুলহ্যামের কাছে। 

১৭ বছরের মধ্যে চেলসির বিপক্ষে প্রথম জয়ের পর ফুলহ্যাম উঠে এসেছে পয়েন্ট তালিকার ছয়ে। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৩১। চেলসি ১০ নম্বরে আছে ১৮ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে।

ফুলহ্যামের মাঠে চেলসি পিছিয়ে পড়ে ২৫ মিনিটে। তবে সমতায় ফেরে তারা দ্বিতীয়ার্ধের শুরুতেই। ১-১ সমতায় থাকা অবস্থায় ৫৮তম মিনিটে ফেলিক্স বাজেভাবে ট্যাকল করে বসেন ফুলহ্যামের ডিফেন্ডার কেনি তেতেকে। মাঠ ছাড়তে হয় তাকে লাল কার্ড দেখে।

একজন বেশি থাকার ফায়দা নিয়ে মিনিট ১৫ পরই আবার এগিয়ে যায় ফুলহ্যাম। চেলসি আর তা শোধ করতে পারেনি।

ফেলিক্সের লাল কার্ড নিয়ে কোনো অভিযোগ নেই গ্রাহাম পটারের। ম্যাচ শেষে বিটি স্পোর্টসকে তিনি বললেন, ম্যাচের মোড় ঘুরে গেছে ওখানেই।

"আরেকটি ধাক্কা এটি। একটির পর একটি ধাক্কা আসছেই! ওই ট্যাকলের আগ পর্যন্ত সে (ফেলিক্স) ভালো খেলছিল। টিপিক্যাল ফরোয়ার্ডের ট্যাকল ছিল সেটি এবং তাকে লাল কার্ড দেখানোর কারণ বোধগম্যই। এটিই আসলে আমাদের অবস্থা ফুটিয়ে তুলছে-যতটা ভুল হওয়া সম্ভব, সব হয়ে চলেছে।"

“শুরুটা ভালো করেছিলাম আমরা। শুরুর দিকে ভালো সুযোগও পেয়েছি। কিন্তু আমাদের ভুল থেকেই ওরা এগিয়ে যায়। এরপর যদিও আমরা ভালোভাবে জবাব দিয়েছিলাম। কিন্তু ওই লাল কার্ডই খেলা বদলে দেয়। এরপর আমাদের জন্য কাজটি কঠিন ছিল।” 

একের পর এক ফুটবলারের চোট আর মাঠে বিবর্ণ সময় মিলিয়ে চেলসি এখন দিশাহারা। সেই বাস্তবতা স্বীকার করে আশা নিয়ে সামনে তাকিয়ে কোচ। 

“আমাদের জন্য সময়টি কঠিন, অবশ্যই। সমর্থকদের জন্য খারাপ লাগছে আমার, ক্লাবের সঙ্গে সংশ্লিষ্ট সবার কষ্ট বুঝতে পারছি। সবাই যেমন বিরক্ত ও হতাশ, তেমনি আমরাও। আরও ভালো অবস্থানে থাকতে পারলে ভালো লাগত আমাদের। তবে সেটা পারছি না। এটার সঙ্গে যতটা সম্ভব মানিয়ে নিতে হবে আমাদের এবং ঘুরে দাঁড়াতে হবে।” 

“(চোটে পড়া) কয়েকজন ফুটবলারকে ফিরে পেলে তা কাজে লাগবে অবশ্যই। জোয়াও (ফেলিক্স) নেমেই আজকে কতটা প্রভাব রাখছিল, আমরা দেখেছি। সামনে তাকিয়ে তাই ইতিবাচক অনেক কিছুই আছে। তবে হ্যাঁ, এই মুহূর্তে আমরা আঁধারে ডুবে আছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক