'পার্থক্য গড়ে দেওয়া' টের স্টেগেনকে নিয়ে উচ্ছ্বসিত শাভি

বার্সেলোনা কোচ মনে করেন, গোলরক্ষকের দৃঢ়তায় ভালো না খেলেও জিতেছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 10:02 AM
Updated : 23 Jan 2023, 10:02 AM

গেতাফের বিপক্ষে দলের পারফরম্যান্স সাদামাটা হওয়ার পরও দিন শেষে পূর্ণ তিন পয়েন্টই পেয়েছে বার্সেলোনা, এর পুরো কৃতিত্ব গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে দিয়েছেন কোচ শাভি এরনান্দেস। 

লা লিগায় রোববারের ম্যাচটি ১-০ গোলে জিতেছে শীর্ষে থাকা বার্সেলোনা। প্রথমার্ধে ম্যাচের একমাত্র গোলটি করেন মিডফিল্ডার পেদ্রি।

গেতাফের দারুণ কয়েকটি প্রচেষ্টা রুখে দেন টের স্টেগেন। পুরো ম্যাচে পোস্টে আস্থার প্রতীক হয়ে থাকা অভিজ্ঞ এই গোলরক্ষক দুর্দান্ত তিনটি সেভ করেন। সবশেষে যোগ করা সময়ে জুমানি লাতাসার হেড ফিরিয়ে জয় নিশ্চিত করেন তিনি।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে টের স্টেগেনের ভূয়সী প্রশংসা করেন শাভি। তিনি মনে করেন, ৩০ বছর বয়সী এই ফুটবলারের কারণে ভালো না খেলেও তারা জয় পেয়েছেন।

“আমরা সেরা ছন্দের (আন্ড্রে) টের স্টেগেনকে দেখছি, অনেক দিন ধরেই সে এমন দুর্দান্ত খেলছে। ওয়ান-অন-ওয়ান পজিশনে সে অসাধারণ। সে স্কোয়াডের একজন নেতা, সে পার্থক্য গড়ে দেয় এবং এটি গুরুত্বপূর্ণ যে গোলরক্ষকও পয়েন্ট জেতাচ্ছে।”

"আমরা আক্রমণে খুব ধারাল ছিলাম না, কিন্তু আমরা আবারও ক্লিন শিট রাখতে পেরেছি, তাই ভালো না খেলেও আমরা তিন পয়েন্ট পেয়েছি।”

শাভির ওপরের কথাতেই পরিষ্কার যে, জয় মিললেও দলের পারফরম্যান্সে মোটেও সন্তুষ্ট নন তিনি। সাবেক স্প্যানিশ মিডফিল্ডার আক্রমণে আরও উন্নতি দেখতে চান।

লিগে ১৭ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক