‘কথা হয় না’ আনচেলত্তি ও আজারের

পেশাদার হিসেবে ইতালিয়ান কোচের প্রতি অগাধ শ্রদ্ধা রয়েছে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড এদেন আজারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2023, 02:27 PM
Updated : 14 March 2023, 02:27 PM

স্বপ্নাতুর চোখে যোগ দিয়েছিলেন রিয়াল মাদ্রিদে। কিন্তু ক্লাবটিতে পুরোটা সময় জুড়ে এদেন আজারের পথচলা বাধাগ্রস্ত হয়েছে চোটের থাবায়। চলতি মৌসুমে অবশ্য ফিট থাকলেও কার্লো আনচেলত্তির দলে জায়গা হচ্ছে না তার। এর প্রভাবে এই ইতালিয়ানের সঙ্গে সম্পর্কটাও ভালো যাচ্ছে না তারকা ফরোয়ার্ডের।

রাখঢাক না রেখেই সাবেক বেলজিয়ান ফুটবলার বললেন, তাদের মধ্যে কোনো কথাও হয়না।

ক্যারিয়ারে সেরা ফর্মে থেকে ২০১৯ সালে চেলসি থেকে রিয়ালে যোগ দেন আজার। লন্ডনের ক্লাবটিতে নিজের সবশেষ মৌসুমে প্রিমিয়ার লিগে ৩৭ ম্যাচে করেন ১৬ গোল। দলকে সাহায্য করেন ইউরোপা লিগ জয়ে।

তবে রিয়ালে শুরু থেকেই একের পর এক চোট সমস্যায় পড়েন আজার। মিস করেন অসংখ্য ম্যাচ। বার বার চোট থেকে ফিরে আসার পর লড়তে হয়েছে ছন্দে ফিরতেও। তাতে সময়ের পরিক্রমায় দলে তার গুরুত্ব কমে গেছে অনেকটাই।

গত মৌসুম রিয়ালের দায়িত্ব নেন আনচেলত্তি। শুরুর দিকে আজারকে সুযোগ দিলেও মৌসুম যত এগিয়েছে, এই বেলজিয়ান ততই ব্রাত্য হয়েছেন দলে। রিয়ালের তিন শিরোপা জয়ে তার অবদান ছিল খুবই সামান্য।

এই মৌসুমেও চিত্রে কোনো পরিবর্তন আসেনি। শতভাগ ফিট থাকলেও খেলার সুযোগ মিলছেনা আজারের। আনচেলত্তির পছন্দের তালিকায় আগে থাকছেন ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো, মার্কো আসেনিওরা।

এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মাত্র ২৯৭ মিনিট খেলেছেন আজার, লা লিগায় ৯৮ মিনিট।

চোটমুক্ত থাকার পরও আজারকে না খেলোনায় গুঞ্জন রয়েছে, আনচেলত্তির সঙ্গে তার সম্পর্ক ভালো নয়।

বেলজিয়ান ব্রডকাস্টার আরটিবিএফ-কে মঙ্গলবার আজারের দেওয়া সাক্ষাৎকারে উঠে এসেছিল বিষয়টি।

“আমাদের মধ্যে শ্রদ্ধা আছে। কিন্তু আমি বলব না যে, আমরা একে অপরের সঙ্গে কথা বলি, কারণ আমরা এক অন্যের সঙ্গে কথা বলি না।”

“কিন্তু আমাদের মধ্যে সবসময় সম্মান থাকবে। কার্লো আনচেলত্তির মতো একজনের প্রতি আমার শ্রদ্ধা থাকতে হবে। তিনি ফুটবলের জন্য যা অবদান রেখেছেন, ক্যারিয়ারে তিনি যা অর্জন করেছেন সেজন্য। আমাদের কোনো সমস্যা নেই।”