মনশেনগ্লাডবাখ ছেড়ে বায়ার্নে সমের

আড়াই বছরের চুক্তিতে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নদের দলে যোগ দিয়েছেন সুইজারল্যান্ডের অভিজ্ঞ গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2023, 04:36 PM
Updated : 19 Jan 2023, 04:36 PM

চোটের কারণে মাঠের বাইরে থাকা মানুয়েল নয়ারের শূন্যতা পূরণে একজন প্রথম সারির গোলরক্ষকের খোঁজে ছিল বায়ার্ন মিউনিখ। বলা যায়, তাদের চাওয়া ভালোমতোই পূর্ণ হয়েছে। বরুশিয়া মনশেনগ্লাডবাখ থেকে অভিজ্ঞ গোলরক্ষক ইয়ান সমেরকে দলে টেনেছে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা।

ক্লাবের ওয়েবসাইট বিবৃতি দিয়ে বৃহস্পতিবার সমেরের যোগ দেওয়ার বিষয়টি জানায় বায়ার্ন। সুইস তারকার সঙ্গে আড়াই বছরের চুক্তি করেছে ক্লাবটি৷

চলতি মৌসুমের শেষে মনশেনগ্লাডবাখে চুক্তির মেয়াদ শেষ হতো সমেরের। গণমাধ্যমের খবর, ৩৪ বছর বয়সী এই ফুটবলারকে দলে টানতে ৮০ লাখ ইউরো খরচ হয়েছে বায়ার্নে।

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়ের পর ছুটি কাটানোর সময় পা ভেঙে যায় বায়ার্নের অধিনায়ক ও গোলরক্ষক নয়ারের। অস্ত্রোপচার করানোয় তার মৌসুমের বাকি সময়ে আর ফেরার সম্ভাবনা নেই। এরপর থেকে নতুন গোলরক্ষকের সন্ধানে ছিল ইউলিউয়ান নাগেলসমানের দল।

মনশেনগ্লাডবাখ শুরুতে নাকি সমেরকে বিক্রি করতে রাজি ছিল না। তবে সুইজারল্যান্ডের এই খেলোয়াড় নিজে ক্লাব ছাড়তে চাওয়ার পর গত বুধবার চুক্তিতে সম্মত হয় দুই ক্লাব।

২০১৪ সালে মনশেনগ্লাডবাখে যোগ দেন সমের। দলটির হয়ে বুন্ডেসলিগায় ২৭২টি ম্যাচ খেলেছেন তিনি। এই সময়ের মধ্যে জার্মানির শীর্ষ লিগে গোলরক্ষকদের মধ্যে তার চেয়ে বেশি খেলেছেন কেবল হফেমহাইমের অলিভার বাউমান।

কাতার বিশ্বকাপে সুইজারল্যান্ড দলের সদস্য ছিলেন সমের।

শীতকালীন বিরতির পর শুক্রবার বুন্ডেসলিগায় লাইপজিগের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে বায়ার্ন। ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক