চেলসি মালিকের ড্রেসিং রুমে আসা ল্যাম্পার্ডের কাছে ‘স্বাভাবিক’

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি মনে করেন, বিষয়টি চেলসির জন্য ইতিবাচক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2023, 11:13 AM
Updated : 18 April 2023, 11:13 AM

একের পর এক কোচ বদল আর কাড়ি কাড়ি অর্থ খরচ করে খেলোয়াড় টানার পরও চলতি মৌসুমে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে চেলসি। এর মাঝে নাকি দলের ড্রেসিং রুমে গিয়েছিলেন ক্লাবের মালিক ও চেয়ারম্যান টড বোয়েলি। এতে যদিও কোনো সমস্যা দেখছেন না কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

২০২২-২৩ মৌসুমে শুরু থেকেই প্রিমিয়ার লিগে সংগ্রাম করছে চেলসি। তাতে টমাস টুখেল ও গ্রাহাম পটারের হাত ঘুরে এখন অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্বে আছেন ল্যাম্পার্ড। দ্বিতীয় মেয়াদে ফেরার পর তার কোচিংয়ে প্রথম তিন ম্যাচেই হেরে গেছে দল। যার দুটি লিগে। ৩১ ম্যাচে ৩৯ পয়েন্টে ১১তম স্থানে আছে তারা।

লিগ কাপ ও এফএ কাপ থেকে আগেই ছিটকে যাওয়া চেলসি টিকে আছে কেবল চ্যাম্পিয়ন্স লিগে। সেখানেও চিত্রটা ভালো নয়। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের কাছে ল্যাম্পার্ডের দল হেরে যায় ২-০ গোলে।

চলতি মৌসুমে লিগে শীর্ষ চারে থাকার আশা কার্যত শেষ চেলসির। চ্যাম্পিয়ন্স লিগ জিতেই কেবল পরের মৌসুমে প্রতিযোগিতাটিতে খেলার বাস্তবসম্মত সুযোগ আছে তাদের।

গত গ্রীষ্মে চেলসির মালিকানা নেন যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী বোয়েলি ও তার নেতৃত্বাধীন ব্যবসায়িক গ্রুপ। এরপর থেকে নতুন খেলোয়াড় দলে টানতে বিপুল পরিমাণ অর্থ খরচ করেছে চেলসি। তবে আশানুরূপ ফল আর মেলেনি।

ব্রিটিশ সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, গত শনিবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের কাছে ২-১ গোলে হারের পর হতাশ বোয়েলি যান চেলসির ড্রেসিং রুমে। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের বিপক্ষে ফিরতি লেগের আগের দিন সংবাদ সম্মেলনে ল্যাম্পার্ডের কাছে বিষয়টি নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, দলের ভেতরের খবর জানার পূর্ণ অধিকার আছে ক্লাব মালিকের।

“আমার মনে হয়, আমাদের পুরনো মালিকের (রোমান আব্রামোভিচ) ম্যাচ দেখতে না আসা এবং দলের আশেপাশে না থাকার জন্য কিছু সমালোচনা ছিল। সত্যি বলতে এটি সবসময় সত্য ছিল না। যখন কোনো মালিক দলকে সাহায্য করার জন্য বিনিয়োগ করেন, তখন পরামর্শ দেওয়াটা তাদের অধিকার। তিনি (বোয়েলি) যা বলেছেন, তা বলতে যাচ্ছি না, তবে তিনি যখন ড্রেসিং রুমে আসেন তখন তা স্বাভাবিক ঘটনা।”

চেলসির সাবেক ও রিয়ালের বর্তমান কোচ কার্লো আনচেলত্তিও ল্যাম্পার্ডের সঙ্গে একমত। এই ইতালিয়ানের মতে, এতে উজ্জীবিত হতে পারে চেলসির খেলোয়াড়রা।

“আমি মনে করি এটি খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে পারে। চেলসি ভালো সময়ের মধ্য দিয়ে যাচ্ছে না এবং এটি খেলোয়াড়দের আরও ভালো খেলতে অনুপ্রাণিত করতে পারে। এটি ভালো দিক, বিশেষ করে যদি ফ্রাঙ্ক (ল্যাম্পার্ড) কিছু মনে না করে। চেয়ারম্যান যদি প্রতিটি ম্যাচের পর আসেন, তাহলে আমি স্বাচ্ছন্দ্য বোধ করব। কোচের সিদ্ধান্তের কারণ জানার অধিকার তার আছে।”