চার গোল দিয়ে আর্সেনাল কোচ বললেন, ‘আরও অনেক গোল দিতে পারতাম’

পোর্তোর কাছে হারের ধাক্কা সামলে দল প্রবল প্রতাপে ঘুরে দাঁড়ানোয় উচ্ছ্বসিত আর্সেনাল কোচ আর্তেতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2024, 02:45 AM
Updated : 25 Feb 2024, 02:45 AM

পোর্তোর সঙ্গে হারের ক্ষত তখনও দগদগে থাকার কথা। সেই যন্ত্রণাই যেন আর্সেনালের জন্য হলো জ্বলে ওঠার জ্বালানি। নিউক্যাসল ইউনাইটেডকে স্রেফ বিধ্বস্ত করে ছাড়ল তারা। দলের এই মানসিকতাই দারুণ তৃপ্তি দিচ্ছে মিকেল আর্তেতাকে। বড় ব্যবধানে জয়ের পরও আর্সেনাল কোচ বলছেন, আরও অনেক গোল এ দিন করতে পারত তার দল।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার ঘরের মাঠে আর্সেনাল ৪-১ গোলে হারায় নিউক্যাসলকে। দুই অর্ধেই দুটি করে গোল করে তারা। শেষ দিকে একটি গোল ফিরিয়ে দেয় নিউক্যাসল।

এই নিয়ে প্রিমিয়ার লিগে টানা ৬ ম্যাচে জিতল আর্তেতার দল। এই সময়টায় তারা গোল করেচে ২৫টি, হজম করেছে স্রেফ ৩টি।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে গত বুধবার পোর্তোর মাঠে ১-০ গোলে হেরে যায় আর্সেনাল। সেই ধাক্কা সামলে উঠতে সময় খুব বেশি নেয়নি তারা। এত দ্রুত ঘুরে দাঁড়িয়ে যেভাবে মাঠে দাপট দেখিয়েছে দল, সেটিই বড় সন্তুষ্টির জায়গা আর্তেতার জন্য। 

“আমরা অসাধারণ খেলেছি। ছেলেদেরকে কৃতিত্ব দিতে হবে, মাত্র দুই দিন পরই (চ্যাম্পিয়ন্স লিগে হারার) এবং স্রেফ অর্ধ দিনের প্রস্তুতি নিয়ে ওরা যেভাবে খেলেছে।”

“আজকে আমরা আরও অনেক বেশি গোল করতে পারতাম। এতটাই দাপট ছিল আমাদের। এটা আমাদের ধরে রাখতে হবে। যে জায়গাগুলোয় উন্নতি করা সম্ভব, সেখানে উন্নতি করে যেতে হবে।”

পোর্তোর কাছে হারের পরই দলের ভেতর দহন ও ঘুরে দাঁড়ানোর তীব্র ক্ষুধা দেখেছেন আর্তেতা। সেটিই নিউক্যাসলের বিপক্ষে মাঠে ফুটে উঠেছে বলে মনে করেন আর্সেনাল কোচ।

“আমরা দেখিয়েছি, কতটা তীব্রভাবে আমরা এটা চাই… পোর্তোতে থাকার সময়ই আমি এটা অনুভব করতে পারছিলাম যে, এই ম্যাচের জন্য আমরা তৈরি। খেলাধুলায় সবকিছুর পেছনেই কোনো না কোনো কারণ আছে। সেখান থেকে শিখতে হবে। বুঝতে হবে, কেমন অমনটি হয়েছে এবং সেখান থেকে শিখে আরও ভালো করতে হবে।”

“যেভাবে আমরা সব পরিকল্পনার বাস্তবায়ন করেছি, যে তাড়না, নিবেদন, প্রতিজ্ঞা, আগ্রাসন দেখিয়েছি এবং যেভাবে বল নিয়ে আমরা ছুটেছি, সবকিছুই ছিল দারুণ। ছেলেরা অনেক সাহস নিয়ে খেলেছে এবং সেটির পুরস্কার মিলেছে।”

এই জয়ে পয়েন্ট তালিকায় ওপরে থাকা দুই দল লিভারপুল ও ম্যানচেস্টার সিটির ওপর চাপ ধরে রেখেছে আর্সেনাল। ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে সিটির পয়েন্ট ৫৯, আর্সেনালের ৫৮। ৫২ পয়েন্ট নিয়ে চারে অ্যাস্টন ভিলা।