লিগের শেষ ২ ম্যাচ গিনদোয়ানের কাছে ফাইনালের প্রস্তুতির মঞ্চ

সেরা ছন্দে থেকেই চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের ফাইনালে খেলার লক্ষ্য ম্যানচেস্টার সিটি অধিনায়কের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2023, 12:54 PM
Updated : 23 May 2023, 12:54 PM

এরই মধ্যে প্রিমিয়ার লিগ জেতা হয়ে গেছে ম্যানচেস্টার সিটির, কিন্তু মিশন যে শেষ হয়নি এখনও। ‘ট্রেবল’ হাতছানি দিয়ে ডাকছে তাদের। চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপ জিতলেই পূর্ণতা পাবে সবকিছু। তাই স্রেফ নিয়মরক্ষার হয়ে গেলেও লিগের বাকি দুই ম্যাচ গুরুত্ব পাচ্ছে ইলকাই গিনদোয়ানের কাছে। সামনের দুই ফাইনালের প্রস্তুতি এই মিডফিল্ডার ঝালিয়ে নিতে চান এই দুই লিগ ম্যাচে। 

নটিংহ্যাম ফরেস্টের কাছে গত শনিবার আর্সেনালের হারে তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতে নেয় সিটি, যা গত ছয় মৌসুমের মধ্যে মধ্যে তাদের পঞ্চম লিগ শিরোপা। চ্যাম্পিয়ন হওয়ার পর গত রোববার চেলসিকে ১-০ গোলে হারায় তারা। 

লিগ জেতার পর সিটির চোখ দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে 'ট্রেবল' জেতার দিকে। এখন পর্যন্ত এই কীর্তি দেখিয়েছে কেবল ম্যানচেস্টার ইউনাইটেড, ১৯৯৮-৯৯ মৌসুমে। 

আগামী ৩ জুন এফএ কাপের ফাইনালে ইউনাইটেডের বিপক্ষে খেলবে সিটি। এরপর আগামী ১০ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাদের প্রতিপক্ষ ইন্টার মিলান। 

গুরুত্বপূর্ণ এই দুই ফাইনালের আগে সিটির সামনে রয়েছে লিগের দুটি ম্যাচ। আগামী বুধবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন এবং আগামী শনিবার ব্রেন্টফোর্ডের বিপক্ষে খেলবে ইংলিশ চ্যাম্পিয়নরা। গিনদোয়ানের মনে হচ্ছে লিগের শেষটা ভালো করতে পারলে তা আসছে দুই ফাইনালে তাদের কাজে লাগবে। 

“আমি এই ক্লাবকে ভালোবাসি এবং এই অসাধারণ দলের অংশ হতে পেরে খুশি। নিঃসন্দেহে আমরা আরও দুটি শিরোপা জিতে মৌসুম শেষ করতে চাই।” 

“আমাদের আরও দুটি বড় ফাইনাল আছে এবং প্রিমিয়ার লিগের শেষ দুটি ম্যাচ সেটার প্রস্তুতি হতে যাচ্ছে। আমরা কোনো ছাড় দিতে চাই না। আমি আরও দুটি ট্রফি জিততে চাই।” 

লিগে নিজেদের সবশেষ ১২টি জয় পাওয়া সিটি অপরাজিত রয়েছে ২৪ ম্যাচ ধরে। এই মোমেন্টাম বাকি অংশেও বজায় রাখতে বদ্ধপরিকর গিনদোয়ান। 

“আমরা অনেক সপ্তাহ ধরে কোনো ম্যাচ হারিনি এবং নিজেদের জন্য আমাদের এমন মানদণ্ডই নির্ধারণ করতে হবে।” 

“আমরা ভিন্ন কিছুই করি না- একই কাজ করি, যা আমরা গত কয়েক সপ্তাহে করেছি এবং আশা করি মৌসুমের শেষটা সত্যিই দারুণ হবে।”