আর্সেনাল সব ম্যাচ জিতবে ধরে নিয়েই পরিকল্পনা করছেন ম্যান সিটি কোচ

ম্যানচেস্টার সিটি আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও শেষ পর্যন্ত ভাগ্য নিজেদের হাতে রাখতে চান পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2023, 05:25 AM
Updated : 13 May 2023, 05:25 AM

এক ম্যাচ কম খেলেই এক পয়েন্ট এগিয়ে ম্যানচেস্টার সিটি। শিরোপা ধরে রাখার সম্ভাবনায় তাই তারা প্রবলভাবেই এগিয়ে। তবে মৌসুমের শেষ দিকে এসে স্বস্তির কোনো ফুরসত দেখছেন না পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটির কোচ নিশ্চিত, পরের ম্যাচগুলিতে কোনো পয়েন্ট হারাবে না আর্সেনাল। তাই নিজেদের ভুলের কোনো অবকাশও দেখছেন না গুয়ার্দিওলা। 

৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৩৫ ম্যাচ খেলে ৮০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল। রোববার সিটির লড়াই এভারটনের সঙ্গে, আর্সেনাল খেলবে ব্রাইটনের বিপক্ষে। 

আর্সেনাল পয়েন্ট হারালে ম্যান সিটির কাজ সহজ হবে আরও। তবে শুক্রবার সংবাদ সম্মেলনে পেপ গুয়ার্দিওলা বললেন, প্রতিপক্ষের দিকে তাকিয়ে থাকতে চান না তারা। 

“আমার মনে হয়, আর্সেনাল তাদের বাকি তিন ম্যাচ জিতবে।আমি অবশ্যই চাইব তারা পয়েন্ট হারাক। তবে সত্যি বলতে, আমার মনে হয় তারা পুরো ৯ পয়েন্টই পাবে।” 

চলতি মৌসুমে ট্রেবল জয়ে হাতছানি আছে ম্যানচেস্টার সিটির সামনে। তবে বাস্তবতা হলো, এখনও তারা কিছু জেতেনি। লিগে তারা এগিয়ে আছে, পা রেখেছে এফ এ কাপের ফাইনালে, চ্যাম্পিয়ন্স লিগে অপেক্ষায় আছে নিজেদের মাঠে সেমি-ফাইনালের দ্বিতীয় লিগ খেলতে। তিনটি ট্রফি যেমন তারা জিততে পারে, আবার ট্রফিশূন্য মৌসুমও যেতে পারে।

এই মুহূর্তে সিটির জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে পারে ফুটবলারদের ক্লান্তি ও শ্রান্তি। গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে রিয়াল মাদ্রিদের সঙ্গে কঠিন এক লড়াই করেছে তার দল। রোববার প্রিমিয়া লিগে ম্যাচ খেলে বুধবার আবার রিয়ালের সঙ্গে আরেকটি মহারণ। আর্সেনাল সেখানে বিশ্রাম পাচ্ছে পর্যাপ্ত। 

তবে ক্লান্তিকে দায় বা অজুহাত হিসেবে দাঁড় করানো প্রেক্ষাপট রচনা করতেই নারাজ গুয়ার্দিওলা। 

“স্রেফ আর ৬টি ম্যাচের ব্যাপার এটি… সবকিছুর লড়াইয়ে থাকার জন্য হয়তো ৭টি ম্যাচ… আমরা তো সবকিছু জেতার জন্যই খেলি। কাজেই টুর্নামেন্ট থেকে টুর্নামেন্টে পরিবর্তন করতে হবে এবং মানিয়ে নিতেই হবে। প্রিমিয়ার লিগে চারটি ম্যাচ বাকি আছে। এখানে ছুটে চলা এবং ভাগ্য নিজেদের হাতে রাখা জরুরি।” 

“ক্লান্তি আসা স্বাভাভিক। পাশাপাশি যদি তাড়না থাকে, মানসিকতা যদি সঠিক জায়গায় থাকে, মানুষের প্রাণশক্তি অবিশ্বাস্য পর্যায়ে পৌঁছতে পারে। সূচিকে তাই পাত্তা দেওয়ার কিছু নেই। সূচি নিয়ে লড়াই করেও লাভ নেই। এটা যেমন, তেমনই থাকবে। এখানে হতাশার কিছু নেই।”