‘বার্সার স্টাইলের সঙ্গে আমার জন্য মানিয়ে নেওয়া সহজ’

পেপ গুয়ার্দিওলার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা থেকে আত্মবিশ্বাস পাচ্ছেন রবের্ত লেভানদোভস্কি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2022, 11:01 AM
Updated : 23 July 2022, 11:01 AM

ক্লাব বদল করলে নতুন কৌশলের সঙ্গে মানিয়ে নেওয়ার বিষয় থাকে। কারো সমস্যা হয়। কেউবা দ্রুতই মানিয়ে নিতে পারেন। বায়ার্ন মিউনিখ ছেড়ে বার্সেলোনায় যোগ দেওয়া রবের্ত লেভানদোভস্কির মনে হচ্ছে, কাম্প নউয়ের দলটির কৌশলের সঙ্গে মানিয়ে নিতে তার সমস্যা হবে না।

লেভানদোভস্কির এমনটা মনে হওয়ার কারণ পেপ গুয়ার্দিওলা। বার্সেলোনার এই সাবেক কোচ একসময় ছিলেন বায়ার্নের দায়িত্বে, ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত সময়ে। আর লেভানদোভস্কি বরুশিয়া ডর্টমুন্ড থেকে মিউনিখের দলটিতে যোগ দেন ২০১৪ সালে। স্প্যানিশ এই কোচের হাত ধরে তখন বেশ সাফল্যও পেয়েছেন তিনি ও তার দল। এ কারণে পোলিশ স্ট্রাইকারের মনে হচ্ছে, বার্সেলোনার কৌশলের সঙ্গে মানিয়ে নেওয়া তার জন্য সহজই হবে।

প্রাক-মৌসুমের প্রস্তুতি পর্বে বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে আছে বার্সেলোনা। বাংলাদেশ সময় রোববার সকালে প্রীতি ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে তারা। ম্যাচটির আগের দিন বার্সা টিভিকে এই আশার কথা শোনান লেভানদোভস্কি।

“যেহেতু পেপ আমাকে কোচিং করিয়েছে, আমি মনে করি, এ কারণে বার্সেলোনার সঙ্গে মানিয়ে নেওয়াটা আমার জন্য সহজতর হবে। আমি এমন একজন মানুষ, যে শুনতে ভালোবাসে।”

জার্মানির দলটির হয়ে মুঠোভরে সাফল্য পেয়েছেন লেভানদোভস্কি। এদিকে কয়েক মৌসুম ধরে বার্সেলোনায় চলছে খরা। দলটির সমর্থকরাও ঘরে ফিরছেন খালি হাতে। তাদের সেই হাসি-খুশি দিন ফিরিয়ে দেওয়ার আশাবাদও জানিয়েছেন গত দুইবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

“বার্সেলোনার সমর্থকদের আমি অনেক আনন্দ দিতে চাই। আগের মতো তাদের মুখে‍ হাসি ফিরিয়ে দিতে চাই, এমনকি আগের চেয়ে আরও বেশি খুশি করতে চাই। কেননা, দল ভালো করুক বা মন্দ করুক, তারা সবসময় দলকে সমর্থন দেয়।”

“সমর্থকরা সবসময় পাশে থাকে, সবসময় দলকে সমর্থন করে। এই মৌসুমে আমরা চেষ্টা করব তাদেরকে যত বেশি সম্ভব আনন্দ দেওয়ার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক