ইংল্যান্ড ও স্পেন ম্যাচের ব্রাজিল দলে ৫ নতুন মুখ

বর্তমানে চোটে বাইরে থাকা রিশার্লিসনকেও দলে রাখা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 02:51 PM
Updated : 2 March 2024, 02:51 PM

অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচের দল সাজিয়েছে ব্রাজিল। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন পাঁচ জন ফুটবলার।

ব্রাজিলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কোনো দল ঘোষণা করলেন দরিভাল জুনিয়র। শুক্রবার তার ঘোষিত ২৬ জনের দলে নতুন পাঁচজন হলেন-পিএসজি ও পালমেইরাসের ডিফেন্ডার বেরাল্দু ও মুরিলো, সাও পাওলোর গোলরক্ষক হাফায়েল ও মিডফিল্ডার পাবলো মাইয়া এবং জিরোনার ফরোয়ার্ড সাভিনিয়ো।

চোট পেয়ে অনেক দিন ধরে বাইরে আছেন নেইমার। অনুমিতভাবেই আসছে দুই ম্যাচের দলেও নেই ব্রাজিলের তারকা এই ফরোয়ার্ড। তবে দলে আছেন ছন্দে থাকা রেয়াল মাদ্রিদের দুই তারকা ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো।

পায়ের চোটের সঙ্গে লড়ছেন টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড রিশার্লিসন। তবুও তাকে দলে রাখা হয়েছে।

ছয় বছরের বেশি সময় পর আন্তর্জাতিক ফুটবলে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে যাচ্ছে ব্রাজিল। ওয়েম্বলিতে দুই দলের প্রীতি ম্যাচটি আগামী ২৩ মার্চ। এই মাঠেই সবশেষ দুই দল মুখোমুখি হয়েছিল ২০১৭ সালে, প্রীতি ম্যাচটি হয়েছিল গোলশূন্য ড্র।

ইংল্যান্ড সফরের পর স্পেনে যাবে ব্রাজিল দল। ২৬ মার্চ সান্তিয়াগো বের্নাবেউয়ে স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে তারা। বর্ণবাদবিরোধী প্রচারণার অংশ হিসেবে ম্যাচটি খেলবে দুই দল।

গোলরক্ষক: এদেরসন (ম্যানচেস্টার সিটি), হাফায়েল (সাও পাওলো), বেন্তো (আথলেতিকো পারানেন্স)।

ডিফেন্ডার: দানিলো (ইউভেন্তুস), ইয়ান কৌতু (জিরোনা), আইরতন লুকাস (ফ্লামেঙ্গো), ওয়েন্দেল (পোর্তো), বেরাল্দু (পিএসজি), গাব্রিয়েল মাগালিয়াইস (আর্সেনাল), মার্কিনিয়োস (পিএসজি), মুরিলো (পালমেইরাস)।

মিডফিল্ডার: আন্দ্রে (ফ্লুমিনেন্স), আন্দ্রেয়াস পেরেইরা (ফুলহ্যাম), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), জোয়াও গোমেস (উলভারহ্যাম্পটন), ব্রুনো গিমারেস (নিউক্যাসল ইউনাইটেড), দগলাস লুইস (অ্যাস্টন ভিলা), লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম), পাবলো মাইয়া (সাও পাওলো)

ফরোয়ার্ড: এন্দ্রিক (পালমেইরাস), রদ্রিগো (রেয়াল মাদ্রিদ), গাব্রিয়েল মার্তিনেল্লি (আর্সেনাল), রাফিনিয়া (বার্সেলোনা), রিশার্লিসন (টটেনহ্যাম হটস্পার), সাভিনিয়ো (জিরোনা), ভিনিসিউস জুনিয়র (রেয়াল মাদ্রিদ)।