ডে ব্রুইনের সঙ্গে রসায়নে ফুটছেন হলান্ড

প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত হলান্ডের ১৪ গোলের চারটি করিয়েছেন কেভিন ডে ব্রুইনের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2022, 09:48 AM
Updated : 4 Oct 2022, 09:48 AM

নতুন পরিবেশে, নতুন সতীর্থদের সঙ্গে মানিয়ে নেওয়া সবার জন্যই বেশ কঠিন। তবে আর্লিং হলান্ড যেন অন্য ধাতুতে গড়া। ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েই সবকিছু নিজের করে নিতে পেরেছেন তিনি, আলো ছড়াতে শুরু করেছেন প্রথম থেকেই। আর এসবের মাঝে আলাদা করে চোখে পড়ছে তার সঙ্গে কেভিন ডে ব্রুইনের দারুণ বোঝাপড়া। 

হলান্ডও সেটাই বললেন। সিটির জার্সিতে শুরু থেকেই যে অবিশ্বাস্য সাফল্য পাচ্ছেন তিনি, এর পেছনে মাঠে ডে ব্রুইনের সঙ্গে তার রসায়নের অনেক বড় ভূমিকা। 

বরুশিয়া ডর্টমুন্ড থেকে গত জুলাইয়ে ম্যানচেস্টারে আসার পর থেকেই দারুণ সব পারফরম্যান্স উপহার দিচ্ছেন হলান্ড। সবশেষ গত রোববার ম্যানচেস্টার ডার্বিতে দলের ৬-৩ ব্যবধানে জয়ের পথে হ্যাটট্রিক করেন তিনি। 

আর তার তিন গোলের দুটিতে অ্যাসিস্ট ছিল ডে ব্রুইনের। এ পর্যন্ত হলান্ড প্রিমিয়ার লিগে আট ম্যাচ খেলে গোল করেছেন ১৪টি, যার মোট চারটিতে সহায়তা করেছেন বেলজিয়ান প্লেমেকার। 

সিটির ওয়েবসাইটে সোমবার প্রকাশিত হলান্ডের একটি সাক্ষাৎকারে তরুণ ও অভিজ্ঞ দুই সতীর্থের দারুণ সম্পর্কের বিষয়টি উঠে এসেছে। 

“তার পাসগুলো, অবিশ্বাস্য, আমরা মাঠে একে অপরকে খুঁজে নেই। কেবল মাস দুয়েক হলো আমি এই ক্লাবে এসেছি, কিন্তু এখানে সবার সঙ্গে সম্পর্কটা দুর্দান্ত, অনুভূতিটা অকৃত্রিম।” 

“মাঠে খুব স্বাভাবিকভাবেই বিষয়গুলো ঘটে, আমি প্রতিপক্ষের গোলপোস্টের দিকে দৌড়াতে থাকি এবং তিনি আমাকে খুঁজে নেন। আর যখন এই বিষয়গুলো অকৃত্রিম মনে হয়, তখন তার চেয়ে ভালো কিছু আর হয় না।” 

শুধু ডে ব্রুইনের সঙ্গে বোঝাপড়াই নয়, বাকি সতীর্থদের কথাও বললেন ২২ বছর বয়সী তারকা।

“এটা চমৎকার, সত্যিই বিশেষ কিছু। কিন্তু অন্যদের কথা ভুললে চলবে না। কেভিন একজন খেলোয়াড়, কিন্তু আমি সারাদিন ধরে বাকি সবার কথা বলতে পারি। কেবল তিনি নন, আরও অনেকে আছে এবং তাদের সব পাসও চমৎকার।” 

সিটির আক্রমণভাগে হলান্ডের সঙ্গে আরেক তরুণ ফিল ফোডেনের বোঝাপড়াও আলাদা করে নজর করেছে। দুজনের জুটি নিয়মিতই প্রতিপক্ষের জন্য হয়ে উঠছে ভয়ঙ্কর। 

সবশেষ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষেই যেমন তার পাশাপাশি হ্যাটট্রিক করেন ২২ বছর বয়সী ফোডেনও এবং তার দুই গোলে অবদান রাখেন হলান্ড। আবার বিভিন্ন সময় তার গোলেও জড়িয়ে আছে ফোডেনের নাম। 

হলান্ডকে পেয়ে যেন আরও শক্তিশালী হয়ে উঠেছে সিটি। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে কোপেনহেগেনের মুখোমুখি হবে পেপ গুয়ার্দিওলার দল। এরপর শনিবার প্রিমিয়ার লিগে সাউথ্যাম্পটনের মুখোমুখি হবে তারা।  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক