হেরে রেফারিকে দুষলেন বায়ার্ন কোচ  

ইউলিয়ান নাগেলসমানের মতে, রেফারির ভুল সিদ্ধান্তের বলি হয়েছে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2023, 12:00 PM
Updated : 19 Feb 2023, 12:00 PM

বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচের শুরুতে দায়দ উপেমেকানোর বহিষ্কার হওয়াটা কিছুতেই মানতে পারছেন না ইউলিয়ান নাগেলসমান। প্রায় পুরোটা সময় এক জন কম নিয়ে খেলে হারের পর বায়ার্ন মিউনিখ কোচ বলেন, রেফারির ভুল সিদ্ধান্তের বলি হয়েছে তার দল। 

বুন্ডেসলিগায় গত শনিবারের ম্যাচে ৩-২ গোলে হেরে গেছে মনশেনগ্লাডবাখ। অষ্টম মিনিটে সরাসরি লাল কার্ড দেখেন ফরাসি ডিফেন্ডার উপেমেকানো। 

এই হারে শীর্ষস্থান হারানোর শঙ্কায় পড়ে গেছে বায়ার্ন। 

২১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে এখন সবার ওপরে আছে নাগেলসমানের দল। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে ইউনিয়ন বার্লিন। তিনে ২০ ম্যাচে ৪০ পয়েন্ট পাওয়া বরুশিয়া ডর্টমুন্ড।

মনশেনগ্লাডবাখের মাঠে তাদের ফরাসি ফরোয়ার্ড আলাসান প্লেয়াকে পেছন থেকে ফাউল করায় লাল কার্ড দেখেন উপেমেকানো। ম্যাচ শেষে স্কাইয়ের সঙ্গে আলাপচারিতায় জার্মান কোচ বলেন, খুবই ‘সামান্য কারণে’ লাল কার্ড দেখানোটা ছিল বাড়াবাড়ি।

“আমার মতে, উপা (উপেমেকানো) প্রতিপক্ষের কাঁধে সামান্য একটু স্পর্শ করেছে, কিন্তু সে টেনে ধরেনি। স্লো মোশনে দেখা যাচ্ছে যে প্লেয়ার কাঁধ এক মিলিমিটারও পেছনে সরেনি।”

রেফারি টোবিয়াস ভেলসের ওপর অবশ্য কোনোকরম ক্ষোভ পুষে রাখতে চান না নাগেলসমান। তবে ভুল হলে তা স্বীকার করা উচিত বলেও মনে করেন তিনি।

“আপনি এসব সিদ্ধান্ত নিতেই পারেন, তবে হয়তো ম্যাচের পরে অন্তত বলতে পারতেন যে, লাল কার্ডটি কিছুটা অতিরঞ্জিত হয়ে গেছে।”