কাতারের বিপক্ষে বাংলাদেশের হার

অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাইপর্বে প্রথম হারের স্বাদ পেল বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 05:48 PM
Updated : 16 Sept 2022, 05:48 PM

গোলের অল্প কিছু সুযোগ মিললেও কাজে লাগানো গেল না। বরং দুর্বল রক্ষণ আর গোলকিপিংয়ের মাশুল দিতে হলো। অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাইপর্বে কাতারের বিপক্ষে হেরে গেল বাংলাদেশ। 

বাহরাইনের আরাদে আল মুহাররাক স্টেডিয়ামে শুক্রবার ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ হেরেছে ৩-০ গোলে। কাতারের হয়ে সবগুলো গোলই করেন আহমেদ আল রাউয়ি।

২২তম মিনিটে প্রথম গোলটিতে দায় ছিল বাংলাদেশের রক্ষণের। ডান দিক থেকে প্রতিপক্ষের ক্রস ডি-বক্সে হেডে ক্লিয়ারের চেষ্টায় বলে মাথাই ছোঁয়াতে পারেননি বাংলাদেশের এক ডিফেন্ডার। বল পেয়ে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে জোরাল শটে কাছের পোস্ট দিয়ে জালে পাঠান রাউয়ি।

৬০তম মিনিটে গোলরক্ষক শান্ত কুমারের দুর্বলতায় বাংলাদেশ হজম করে দ্বিতীয় গোল। ডি-বক্সের ভেতর থেকে প্রতিপক্ষের একজনের নিচু শটে জোর ছিল না তেমন। ঠেকিয়ে দিলেও বল ধরে রাখতে পারেননি শান্ত। ছুটে গিয়ে তার দুই পায়ের ফাঁক দিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন রাউয়ি।

আর যোগ করা সময়ের পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে তিনি হ্যাটট্রিক পূর্ণ করেন। ফ্রি কিকে ডি-বক্সে বাংলাদেশের একজনের হাতে বল লাগলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

আসরে প্রথম হারের স্বাদ পেল বাংলাদেশ। তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে তারা। তিন ম্যাচে শতভাগ সাফল্যে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতার। 

গ্রুপে নিজেদের শেষ ম্যাচে রোববার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক