প্রিমিয়ার লিগে নভেম্বর-ডিসেম্বরের সেরা ওডেগোর

নরওয়ের দ্বিতীয় ফুটবলার হিসেবে এই খেতাব জিতলেন আর্সেনাল মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 01:46 PM
Updated : 13 Jan 2023, 01:46 PM

আর্সেনালের দারুণ গতিতে এগিয়ে চলায় সামনে থেকে নেতৃত্ব দেওয়ার স্বীকৃতি পেলেন মার্টিন ওডেগোর। নভেম্বর ও ডিসেম্বরের মাস সেরা খেলোয়াড়ের খেতাব জিতলেন তরুণ এই মিডফিল্ডার।

৫ মাসের মধ্যে তৃতীয়বার প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার গেল নরওয়েতে। গত অগাস্টে দেশটির প্রথম ফুটবলার হিসেবে মাস সেরা নির্বাচিত হন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হলান্ড। এবার তাকে অনুসরণ করলেন ২৪ বছর বয়সী ওডেগোর।

গত নভেম্বর ও ডিসেম্বর মাসে ইংল্যান্ডের শীর্ষ লিগে তিনটি করে গোল ও অ্যাসিস্ট করেন আর্সেনাল অধিনায়ক ওডেগোর। এই সময়ের মধ্যে লিগে তার চেয়ে বেশি সরাসরি গোলে আর কারও সম্পৃক্ততা নেই।

দুই মাসের সেরা খেলোয়াড় হওয়ার লড়াইয়ে তালিকায় ওডেগোর পেছনে ফেলেছেন কাসেমিরো, হলান্ড, বেন মি, জোয়াও পাউলিনিয়ো, মার্কাস র‌্যাশফোর্ড, বুকায়ো সাকা এবং কিরান ট্রিপিয়ারকে।

পুরষ্কার জিতে ক্লাবের ওয়েবসাইটে দেওয়া প্রতিক্রিয়ায় ওডেগোর বলেন, এটি জিততে পেরে তিনি খুব আনন্দিত।

“দারুণ লাগছে। আমি অনেকবারই বলেছি যে এই দলে অনেক তরুণ, ক্ষুধার্ত খেলোয়াড় রয়েছে এবং আমরা পরস্পরের সঙ্গে খুব ভালো খেলি। তাদের সঙ্গে খেলতে পেরে এবং আমার সামর্থ্য দেখাতে পেরে আনন্দিত, তাই এই পুরস্কার পেয়ে আমি খুব খুশি।”

ওডেগোরের আগে আর্সেনালের হয়ে সবশেষ মাস সেরা হয়েছিলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং, ২০১৯ সালে। চলতি মৌসুমে লিগে অধিনায়ক ওডেগোরের মতো তার দল আর্সেনালও আছে দারুণ ছন্দে।

১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লন্ডনের ক্লাবটি। আগামী রোববার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে খেলবে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক