আত্মবিশ্বাস নিয়ে সিটির বিপক্ষে লড়াইয়ের অপেক্ষায় রিয়াল কোচ

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দ্বিতীয় লেগের একাদশ ঠিক করে ফেলেছেন বলে জানালেন কার্লো আনচেলত্তি, ফাইনালে পা রাখতে তিনি আত্মবিশ্বাসী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 07:58 AM
Updated : 14 May 2023, 07:58 AM

নিজেদের মাঠে এগিয়ে থাকার সুযোগ হাতছাড়া হয়েছে। এবার প্রতিপক্ষের মাঠে জিতে ফাইনালে ওঠার চ্যালেঞ্জ। চ্যাম্পিয়ন্স লিগে এমনিতে রিয়াল মাদ্রিদ অপ্রতিরোধ্য হলেও ম্যানচেস্টার সিটির মাঠে কাজটি সহজ হওয়ার কথা নয় মোটেও। তবে বিশ্বাস আর ভরসার কমতি নেই রিয়াল কোচ কার্লো আনচেলত্তির। 

প্রথম লেগে রিয়াল প্রথমে গোল করে এগিয়ে গেলেও পরে সমতায় ফেরে ম্যানচেস্টার সিটি। ম্যাচ শেষ হয় ১-১ সমতায়। 

‘অ্যাওয়ে’ গোলের নিয়ম এখন আর না থাকায় সিটির গোলের ওজন হয়তো খুব বেশি নয়। তবে নিজেদের মাঠে জিতে মানসিকভাবে এগিয়ে থাকার বড় সুযোগ রিয়াল হাতছাড়া করে ঠিকই।

সিটির মাঠে দ্বিতীয় লেগের লড়াই আগামী বুধবার। এর আগে শনিবার লা লিগায় গেতাফেকে ১-০ গোলে হারায় রিয়াল। 

গত মঙ্গলবার সিটির বিপক্ষে ম্যাচের একাদশ থেকে এই ম্যাচের একাদশে কোচ পরিবর্তন আনেন ৮টি। চ্যাম্পিয়ন্স লিগকে ভাবনায় রেখে বিশ্রাম দেওয়া হয় গুরুত্বপূর্ণ বেশ কজন ফুটবলারকে। তাতে রিয়ালের খেলায় খুব ধার দেখা যায়নি। তবে শেষ পর্যন্ত জয় পাওয়ায় তা দলকে আত্মবিশ্বাস জোগাবে বলেই ম্যাচ শেষে বললেন আনচেলত্তি।

“বুধবারের দল নিয়ে পরিষ্কার ধারণা আমার আছে। কোনো সংশয়ই নেই (কারা খেলবে)। আমরা দারুণ আত্মবিশ্বাসী।”

“আমার বেঞ্চ অনেক শক্তিশালী, এই ধরনের ম্যাচে যারা বড় অবদান রাখতে পারে। গত বছর বেঞ্চ থেকে আসা ফুটবলাররা আমাদের সহায়তা করেছিল চ্যাম্পিয়ন্স লিগ জিততে।” 

দ্বিতীয় লেগের এই লড়াইয়ে আগে সিটির চেয়ে সময় বিরতি একদিন বেশি পাচ্ছে রিয়াল। তারা লা লিগার ম্যাচ শনিবার খেললেও সিটি ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে খেলবে রোববার। চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের আগে একটি দিনের বেশি বিশ্রাম মহামূল্যবান। তবে আগের সপ্তাহের উদাহরণ তুলে ধরে সূচির বাস্তবতা মনে করিয়ে দিলেন আনচেলত্তি। 

“পেপ গুয়ার্দিওলা (ম্যান সিটি কোচ) সূচি নিয়ে অভিযোগ করেছেন, অনেক ঠাসা। তবে প্রথম লেগের ম্যাচটি আমরা খেলেছিলাম কম বিশ্রাম নিয়ে, এবার তাদের পালা। এমন সূচি অবশ্যই আদর্শ নয়। সবার জন্যই ম্যাচ অনেক বেশি। রোববারের পরিবর্তে শনিবার খেললে তাদের জন্য ভালো হতো এবং তাদের অভিযোগও ঠিক আছে।” 

“আমি জানি না, কেন প্রথম লেগে আমাদের বুধবারে না খেলে মঙ্গলবারে খেলতে হয়েছিল। সব কোচই সূচি নিয়ে এত অভিযোগ করে, ভবিষ্যতে এসব নিয়ে অবশ্যই কিছু করা উচিত।”