পিকের অবসর শাভির কাছে ‘জীবনের নিয়ম’

বার্সেলোনা কোচ মনে করেন, সময় এখন নতুনদের সুযোগ করে দেওয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2022, 06:29 PM
Updated : 4 Nov 2022, 06:29 PM

মৌসুমের মাঝামাঝি হঠাৎ জেরার্দ পিকের অবসর নেওয়ার সিদ্ধান্ত সবার কাছেই চমক হয়ে এসেছে। পারফরম্যান্সে ভাটার টান পড়লেও অন্তত আরও কিছুদিন খেলে যাওয়া খুব কঠিন হতো না তার জন্য। পিকের সাবেক সতীর্থ ও এখনকার কোচ শাভি এরনান্দেস অবশ্য বিষয়টাকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন। তার মতে, সবার জীবনেই বিদায় জানানোর এমন সময় আসে।

বার্সেলোনার সঙ্গে পিকের চুক্তি মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত। তবে বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের ঘোষণা দেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। বলেন, শনিবার লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে ম্যাচটিই হতে যাচ্ছে কাম্প নউয়ে তার শেষ।

বিশ্বকাপ বিরতির আগে শেষ ম্যাচে আগামী মঙ্গলবার লা লিগায় ওসাসুনার বিপক্ষে খেলবে বার্সেলোনা। পেশাদার ক্যারিয়ারে সেদিনই হয়তো শেষবারের মতো মাঠে নামবেন পিকে।

আলমেরিয়ার ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বার্সেলোনা কোচ শাভি বলেন, পিকের বিদায় দুঃখজনক হলেও এটাই প্রকৃতির নিয়ম।

“আমরা আশা করি, বার্সেলোনার এই নতুন প্রজন্ম ক্লাবকে অনেক কিছু দেবে। এমন দুর্দান্ত সতীর্থ ও বন্ধুদের ফুটবলকে বিদায় জানাতে দেখাটা কষ্টের।”

“এটি দেখা হতাশাজনক। এটি নিজেকে স্মৃতিকাতর করে তোলে, কিন্তু এটাই জীবনের নিয়ম। সবার জীবনেই এই সময় আসে।”

চলতি মৌসুমে শুরু থেকেই শাভির দলে শুরুর একাদশে অনিয়মিত হয়ে পড়েছেন পিকে। সম্প্রতি কাম্প নউয়ে ভক্তদের দুয়োও শুনতে হয় তিনি।

তবে কাতালান ক্লাবটিতে প্রায় দেড় দশকের ক্যারিয়ারে তার অর্জন কম নয়। ৬০০টিরও বেশি ম্যাচ খেলে জিতেছেন সব মিলিয়ে ৩০টি শিরোপা।