চোটের কারণে মাঠের বাইরে হলান্ড

লিভারপুলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে হলান্ডকে না পাওয়ার কথা জানিয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2023, 11:12 AM
Updated : 1 April 2023, 11:12 AM

ধাক্কাটা এলো হঠাৎই। লিভারপুলের বিপক্ষে ম্যাচের আগ মুহূর্তে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা জানালেন দলের তারকা ফরোয়ার্ড আর্লিং হলান্ডকে না পাওয়ার কথা। 

ইংলিশ প্রিমিয়ার লিগে বাংলাদেশ সময় শনিবার বিকাল সাড়ে ৫টায় মুখোমুখি হবে লিভারপুল ও সিটি। এ মুহূর্তে ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। ২৭ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা সিটির জন্য এ ম্যাচটি ব্যবধান কমানোর সুযোগ। 

শিরোপা লড়াই থেকে অনেক আগেই দূরে সরে গেছে লিভারপুল। ২৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থাকা ইয়ুর্গেন ক্লপের দলের এখনকার চেষ্টা লিগ টেবিলে যতটুকু সম্ভব উপরের দিকে থাকা। 

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে গুয়ার্দিওলা জানিয়েছেন, হলান্ড ভালো বোধ করছেন না। ফলে লিভারপুলের বিপক্ষে তাকে পাচ্ছেন না সিটি কোচ। 

“সে ফিট নেই। সে ভালো বোধ করছে না। এটা বড় কোনো ইস্যু নয়, কিন্তু সে ভালো ছিল না।” 

চলতি মৌসুমে সিটির জার্সিতে আলো ছড়িয়ে চলেছেন হলান্ড। এরই মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ গোল করেছেন, এর মধ্যে আছে ছয়টি হ্যাটট্রিক এবং সবগুলোই নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে করা। 

১৯৯২-৯৩ মৌসুমে প্রিমিয়ার লিগ নামকরণের পর কোনো ক্লাবের হয়ে এক মৌসুমে হলান্ডের চেয়ে বেশি গোল করার কীর্তি আছে কেবল দুজনের। রুড ফন নিস্টলরয় (২০০২-০৩) ও মোহামেদ সালাহ (২০১৭-১৮) দুজনেই গোল করেছিলেন ৪৪টি করে। হলান্ডের সামনে আছে দুজনকে পেছনে ফেলে চূড়ায় ওঠার। 

এ মৌসুমের লিগে সিটির পাওয়া গোলের ৪২শতাংশ হলান্ডের করা; ৬৭ গোলের মধ্যে ২৮টি করেছেন নরওয়ের এই স্ট্রাইকার।