‘১১ পয়েন্ট পিছিয়ে থাকা রিয়ালের জন্য কোনো সমস্যা নয়’

লিগ শিরোপা জয়ের জন্য লড়ে যাওয়ার আশাবাদ জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2023, 02:32 PM
Updated : 14 Feb 2023, 02:32 PM

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে লা লিগার টেবিলে দূরত্ব ১১ পয়েন্টের। এই দূরত্ব ঘুচিয়ে অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছানোর পথটা মোটেও সহজ নয়। তবে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি হাল ছাড়ছেন না। লিগ শিরোপা জয়ের জন্য লড়ে যাওয়ার আশাবাদ জানিয়েছেন প্রত্যয়ী কণ্ঠে।

২১ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে এ মুহূর্তে লিগে শীর্ষে রয়েছে বার্সেলোনা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা রিয়াল ৪৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। পয়েন্টের ব্যবধান কিছুটা কমিয়ে আনার লক্ষ্যে আগামী বুধবার সান্তিয়াগো বের্নাবেউয়ে এলচের মুখোমুখি হবে আনচেলত্তির দল।

কদিন আগে আল হিলালকে ৫-৩ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছে রিয়াল। ওই সাফল্য দলকে আরও ক্ষুধার্ত করেছে বলে মনে করেন আনচেলত্তি। এই ইতালিয়ান কোচের বিশ্বাস, একটি জয় তৈরি করে দেয় আরেকটি জয় পাওয়ার পথ।

“আমি মনে করি না এটা (১১ পয়েন্টের ব্যবধান) রিয়াল মাদ্রিদের জন্য কোনো সমস্যা। আমার মনে হয়, জয় পাওয়াটা আরেকটি জয় পেতে সাহায্য করে। যখন জয়ের স্বাদ কেউ পায়, তার পুনরাবৃত্তি করতে চায়।”

“জয়ের পুনরাবৃত্তি করতে চাওয়াটা আমাদের জন্য অনুপ্রেরণা। লা লিগায় আমরা একটু পিছিয়ে আছি, কিন্তু এটির জন্য লড়াই করে যাব আমরা।”

শীর্ষ লিগে সবশেষ নয় ম্যাচের মধ্যে মাত্র চারটিতে জিতেছে রিয়াল। দুটিতে ড্রয়ের পাশাপাশি হেরেছে তিনটিতে। এর মধ্যে আছে লিগ টেবিলে মাঝামাঝি থাকা রিয়াল মায়োর্কার মাঠে ১-০ গোলের হার। এসব নিয়ে কোনো অজুহাত দেখাতে চান না আনচেলত্তি।

“অজুহাত দেখানোর প্রয়োজন নেই আমার। এই দলটির এবং খেলোয়াড়দের পেশাদারিত্ব সম্পর্কে আমাদের সমর্থকরা জানেন। তারা জানেন, আমরা প্রতিটি ম্যাচেই লড়াই করব। আমি মনে করি না, কেউ ভাবে আমরা ‘জটিল’ পরিস্থিতির মধ্যে আছি।”

মায়োর্কা ম্যাচের আগে চোট পাওয়া থিবো কোর্তোয়া খেলতে পারেননি ক্লাব বিশ্বকাপের ফাইনালে। এলচের বিপক্ষেও প্রথম পছন্দের এই গোলরক্ষককে পাচ্ছেন না তিনি। আগামী শনিবার ওসাসুনার বিপক্ষে ম্যাচে কোর্তোয়াকে পাওয়ার আশা রিয়ালের।

জ্বরের কারণে মাঝমাঠের নির্ভরযোগ্য সেনানি টনি ক্রুসকে এলচে ম্যাচে পাবেন না আনচেলত্তি। তবে তার জন্য স্বস্তির কারণ এদের মিলিতাও ও লুকাস ভাসকেসের ফেরার পথে থাকা।