‘আধুনিক’ রিয়ালে ক্রুস-মদ্রিচের প্রয়োজন, বললেন আনচেলত্তি

লিভারপুলকে হারানোর পর এই দুই মিডফিল্ডারের প্রশংসায় পঞ্চমুখ হলেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 10:24 AM
Updated : 16 March 2023, 10:24 AM

বয়স হয়ে গেলে প্রয়োজন ফুরায়-কিন্তু এই সত্যি খাটে না সবার বেলায়। লিভারপুলকে হারানোর পর রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি যেমন দুই ‘বয়সী’ মিডফিল্ডার টনি ক্রুস ও লুকা মদ্রিচের স্তুতিতে মাতলেন। বললেন, ‘আধুনিক’ রিয়ালে এখনও এই দুজনকে ভীষণ দরকার।

ক্রুস ও মদ্রিচ-দুজনে বুধবার রাতেও সান্তিয়াগো বের্নাবেউয়ে রিয়ালের মাঝমাঠে ছড়িয়েছেন আলো। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে করিম বেনজেমার গোলে লিভারপুলকে ১-০ ব্যবধানে হারানো ম্যাচে দুজনে কাঁধে কাঁধ মিলিয়ে টেনেছেন দলের মাঝমাঠের জোয়াল।

দুই লেগ মিলিয়ে ৬-২ গোলের অগ্রগামিতায় শেষ ষোলোর বৈতরণী পেরিয়েছে রিয়াল। অ্যানফিল্ডের প্রথম লেগে ৫-২ গোলে জিতে শেষ আটে অবশ্য আগেই এক পা দিয়ে রেখেছিল প্রতিযোগিতার শিরোপাধারীরা।

এই গ্রীষ্মেই ক্রুস ও মদ্রিচের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে রিয়ালের। দলটির মাঝমাঠে এদুয়ার্দ কামাভিঙ্গার মতো নির্ভরযোগ্য তরুণ আছে, কিন্তু আনচেলত্তির কাছে ৩৩ বছর বয়সী ক্রুস ও ৩৭ বছর বয়সী মদ্রিচের প্রয়োজন ফুরায়নি এখনও।

“আমরা আধুনিক একটা দল। বর্তমান ফুটবলে সম্মিলিত অঙ্গীকার, ব্যক্তিগত নৈপুণ্য, প্রাণশক্তি এবং অভিজ্ঞতা প্রয়োজন। মদ্রিচ ও ক্রুস আজ ভালো খেলেছে। প্রতিপক্ষের চাপ এড়াতে দল বল পেয়ে ভীত হয়ে পড়তে পারত, কিন্তু তারা ভালো খেলল এবং আমরা ম্যাচটা নিয়ন্ত্রণ করলাম।”

“এই আবহ খেলোয়াড়দের তৈরি। অভিজ্ঞদের নম্রতা এর মূলে, তাদের কোনো অহংকার নেই। তরুণরা ধৈর্যশীল, তারাও জানে চমৎকারসব খেলোয়াড় আছে তাদের সামনে। তবে দারুণ ক্যারিয়ার থাকার কারণে মদ্রিচ ও ক্রুস খেলে না, তারা খেলার যোগ্য বলেই খেলে।”

ভিনিসিউস জুনিয়রের পাস থেকে ৭৮তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া গোলের পর বেনজেমা কিছুটা অস্বস্তি বোধ করে বলে জানালেন আনচেলত্তি। তবে ফরাসি ফরোয়ার্ডকে রোববারের ক্ল্যাসিকোয় পাওয়া নিয়ে কোনো অনিশ্চয়তা নেই-এই স্বস্তির বার্তাও দিয়েছেন রিয়াল কোচ।