আলোচনা চলছে, আর্জেন্টিনা আসতে পারে জুনে

আগামী জুনে আর্জেন্টিনা দলকে ঢাকায় আনার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 04:36 PM
Updated : 17 Jan 2023, 04:36 PM

আর্জেন্টিনার কাছ থেকে পাওয়া গেছে ‘সবুজ সংকেত’। আলোচনা যদিও এখনও প্রাথমিক পর্যায়ে। তবে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দলের বাংলাদেশ সফরে আসার সম্ভাবনা জেগেছে।

আগামী জুনে আর্জেন্টিনাকে ঢাকায় আনতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এর আগে ২০১১ সালে দলটিকে ঢাকায় এনেছিল তারা। সেবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছিলেন মেসিরা।

সবশেষ কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছরের খরা ঘুচিয়ে বিশ্বকাপ জয়ের আনন্দে মাতে আর্জেন্টিনা।

মেসি-মার্তিনেসদের আবারও ঢাকায় আনতে আগ্রহী বাফুফের সঙ্গে এ মুহূর্তে আলোচনা চলছে আর্জেন্টিনার। প্রীতি ম্যাচের অন্য দল নিয়ে এখনই বাফুফে ভাবছে না বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন সংস্থাটির সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

“আর্জেন্টিনার কাছ থেকে আমরা ইতিবাচক সংকেত পেয়েছি। তারা ফ্লেক্সিবল আছে। তবে আরও অনেক বিষয় এবং টার্মস অ্যান্ড কন্ডিশন রয়েছে, সেগুলো ঠিক হলেই তারা আসবে।”

“এখন পর্যন্ত আলোচনা যতদূর এগিয়েছে, তাদের আসার ভালো সম্ভাবনা আছে। আগামীকাল (বুধবার) সংবাদ সম্মেলন আছে, সেখানে বাফুফে সভাপতি বিস্তারিত বলবেন।”

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংস্কার কাজ চলছে দীর্ঘদিন ধরে। জুনের আগে স্টেডিয়াম পুরোপুরি খেলার উপযোগী করে তোলা এবং আর্জেন্টিনাকে রাজি করানোর দিকেই আপাতত বাফুফের মনোযোগ।

“প্রীতি ম্যাচের অন্য দল নিয়ে আমরা এখনও ভাবছি না। আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন এবং আমাদের ভাবনা আগে চ্যাম্পিয়নদের লক করা। তাদের প্রতিপক্ষ পরে ঠিক করা যাবে। এছাড়া বঙ্গবন্ধু স্টেডিয়াম প্রস্তুত করা নিয়েও আলোচনা চলছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক