‘অদ্ভুতুড়ে ফল, অসাধারণ পারফরম্যান্স’

ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭ গোলে উড়িয়ে উচ্ছ্বসিত ইয়ুর্গেন ক্লপ বলছেন, লিভারপুল এখনও জীবন্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2023, 07:21 AM
Updated : 6 March 2023, 07:21 AM

ইয়ুর্গেন ক্লপের মুখ থেকে যেন হাসি হারিয়ে গিয়েছিল। চোট-জর্জর দল মাঠে ধুঁকছিল বাজেভাবে। সেই ক্লপের মুখেই এখন হাসির ফোয়ারা, কণ্ঠেও বেশ জোর। ম্যানচেস্টার ইউনাইটেডকে রেকর্ড ব্যবধানে হারিয়ে দেওয়ার পর লিভাপুল কোচ বলছেন, নিজেদের অস্তিত্ব সবাইকে আবার জানিয়ে দেওয়ার তাগিদ অনুভব করছিলেন তারা।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববারের এই মহারণ শেষ পর্যন্ত রূপ নিয়েছে একতরফা লড়াইয়ে। সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে কিছুটা ফেভারিট হিসেবে মাঠে নামা ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল।

২০১৫ সালে ক্লপ লিভারপুলের দায়িত্বে আসার পর থেকে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, লিগ কাপ, সব প্রতিযোগিতায়ই ইউনাইটেডের বিপক্ষে তাদের জয় নিয়মিতই এসেছে। কিন্তু এই ম্যাচ শুধু ক্লপের জমানা নয়, ছাড়িয়ে গেছে ক্লাবের ইতিহাসের সবকিছুকে। দুই ক্লাবের লড়াইয়ের সুদীর্ঘ ইতিহাসে প্রথমবার ইউনাইডের জালে ৭ গোল দিতে পারল লিভারপুল।

এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ক্লপ। কোচের মতে, চোট কাটিয়ে ফুটবলারদের সবাইকে পাওয়ায় দল ছন্দে ফিরেছে।

“অদ্ভুতুড়ে ফল এবং অসাধারণ পারফরম্যান্স। অনেক অনেক দিনের মধ্যে আমাদের সেরা পারফরম্যান্স এটি। মূল ব্যাপার হলো, এখন আমরা দলের প্রায় সবাইকেই পাচ্ছি।”

“দ্বিতীয়ার্ধের শুরুটা এর চেয়ে ভালো হতে পারত না, দ্রুত দুটি গোল পেয়ে যাই আমরা। এরপর থেকে আমরা স্রেফ উড়ে চলেছি এবং আমাদের সামনে দাঁড়ানোই কঠিন ছিল (প্রতিপক্ষের জন্য)।”

পয়েন্ট তালিকার দশে নেমে যাওয়া দল আস্তে আস্তে উঠে এসেছে পাঁচে। ইউনাইটেডের বিপক্ষে এমন জয় আবার লিভারপুলের শক্তির বার্তা সবাইকে জানিয়ে দেবে বলে মনে করেন ক্লপ।

“কয়েক মাস আগে সবাই ভাবছিল, লিভারপুলকে হারানোর সময় এখনই। প্রকাশ্যে তো আর এটা বলা যায় না, তবে সবাই ঠিকই ভাবছিল। কারণ আমরা ধুঁকছিলাম অনেক। কিন্তু এখন আমরা অনেকটাই আমাদের চেহারায় ফিরেছি।”

“সবাইকে এটি জানিয়ে দেওয়া জরুরি ছিল যে আমরা এখানে আছি এবং এখনও জীবন্ত।”

তবে এই জয়ের উচ্ছ্বাসে ভেসে যেতে চান না ক্লপ। বরং এই পারফরম্যান্সকে বয়ে নিতে চান তিনি সামনের ম্যাচগুলোতে।

“এখানেই থামলে চলবে না। এই জয়কে কাজে লাগাতে হবে আমাদের এবং পরের ম্যাচেও ধরে রাখতে হবে।”