লিভারপুলকে বিধস্ত করে বেনজেমা বললেন, ‘শিরোপা জিততে চাই’

চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড চ্যাম্পিয়নরা লিভারপুলের বিপক্ষে অসাধারণ জয়ের পর ছবি আঁকছে আরেকটি ট্রফির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2023, 06:41 AM
Updated : 22 Feb 2023, 06:41 AM

ঘুরে দাঁড়ানোর তৃপ্তি আছে। অসাধারণ জয়ের সন্তুষ্টি আছে। তবে আরও বেশি আছে তাড়না। এখানেই না থেমে শেষ পর্যন্ত যাওয়ার আকাঙ্ক্ষা। লিভারপুলের বিপক্ষে পেছন থেকে ঘুরে দাঁড়িয়ে স্মরণীয় এক জয়ের পর রিয়াল মাদ্রিদের তারকা করিম বেনজেমা জানিয়ে দিলেন, তাদের দৃষ্টি আরও একটি ট্রফিতে।

গত আসরে যে দলকে ফাইনালে হারিয়ে শিরোপা জয় করে রিয়াল মাদ্রিদ, সেই লিভারপুলের সঙ্গে এবার তাদের দেখা শেষ ষোলোতেই। লিভারপুলের মাঠে ম্যাচটি জায়গা করে নিল টুর্নামেন্টের ধ্রুপদি ম্যাচগুলির তালিকায়।

দারউইন নুনেস ও মোহামেদ সালাহর গোলে ১৪ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় লিভারপুল। তবে প্রথমার্ধেই ভিনিসিউস জুনিয়রের দুই গোলে সমতায় ফেরে রিয়াল। দ্বিতীয়ার্ধের শুরুতে হেডে গোল করে রিয়ালকে এগিয়ে নেন এদের মিলিতাও। পরে দুটি গোল করেন বেনজেমা। ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

ম্যাচের পর রিয়াল অধিনায়ক বেনজেমা বললেন, পিছিয়ে পড়লেও ঘুরে দাঁড়ানোর বিশ্বাস ছিল তাদের।

“দারুণ একটি ম্যাচ ছিল। শুরুতে আজকে আমাদের ভুগতে হয়েছে। আমাদের চেয়ে তাদের শুরুটা ভালো ছিল। বড় ম্যাচ এটি, অনেক কিছুই হয়। ঘরের মাঠে দর্শক সমর্থনও তাদের ছিল। তবে আমরা জানতাম যে এখনও অনেক কিছু করার আছে আমাদের। আমরা তা পেরেছি এবং খুব ভালোভাবে ঘুরে দাঁড়াতে পেরেছি।”

কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াই চলছে কেবল। কঠিন সব ম্যাচ এখনও অপেক্ষায়। তবে রিয়াল মাদ্রিদ যে ট্রফি ছাড়া কিছু ভাবে না, সেটি ফুটে উঠল বেনজেমার কণ্ঠে।

“আমাদের জন্য দারুণ গুরুত্বপূর্ণ একটি রাত এটি। নিজেদের মানসিকতা মেলে ধরেছি আমরা এবং যে গোলগুলোর প্রয়োজন ছিল, তা করতে পেরেছি। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে চাই আমরা।”

তবে একটু একটু করে যে এগোতে হবে, সেই ভাবনাও আছে বেনজেমার। ৩ গোলে এগিয়ে থেকে ঘরের মাঠে পরের লেগ খেলতে নামবে রিয়াল। তবে অধিনায়ক এখনই তৃপ্তির ঢেকুর তুলতে চান না।

“এখন আমরা ভালো অবস্থানে আছি। তবে ফুটবলে কাজটা কখনোই সহজ নয়। ঘরের মাঠেই কাজ শেষ করতে হবে আমাদের।”