'ভিনিসিউসের আরও সম্মান পাওয়া উচিত'

কার্লো আনচেলত্তির বিশ্বাস, সময়ের সঙ্গে আরও উন্নতি করবেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 11:15 AM
Updated : 23 Jan 2023, 11:15 AM

বিশ্বকাপ বিরতির পর থেকে মাঠে নিজেদের সেরাটা মেলে ধরতে ধুঁকছে রিয়াল মাদ্রিদ। সবশেষ আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে দল জয়ের দেখা পেলেও আরও একবার নিজেকে মেলে ধরতে পারেননি ভিনিসিউস জুনিয়র। কোচ কার্লো আনচেলত্তি অবশ্য তাতে ভাবনার কিছু দেখছেন না, আস্থার হাত রাখলেন এই ব্রাজিলিয়ানের কাঁধে।

লা লিগায় গত রোববারের ম্যাচে ২-০ গোলে জিতেছে রিয়াল। শুরুর একাদশে নেমে ভিনিসিউস ম্যাচে কখনোই সেভাবে আলো ছড়াতে পারেননি।

৮৩তম মিনিটে তাকে তুলে নেন কোচ। এর আগে লক্ষ্যে কেবল একটি শট রাখতে পারেন তিনি। একটি হলুদ কার্ডও দেখেন ২২ বছর বয়সী এই ফুটবলার।

ম্যাচে মোট ছয়বার ফাউলের শিকার হন ভিনিসিউস, এই ম্যাচে যা সর্বোচ্চ। বারবার ফাউলের শিকার হওয়াটাও একজন খেলোয়াড়ের নিজেকে মেলে ধরার পথে বড় বাধা বলে মনে করেন আনচেলত্তি। 

ম্যাচের পর সংবাদ সম্মেলনে আনচেলত্তি আশা প্রকাশ করেন, সময়ের সঙ্গে সঙ্গে নিজের খেলায় আরও উন্নতি করবেন ভিনিসিউস।

“সবাই তাকে আঘাত করে; প্রতিপক্ষ খেলোয়াড়, তাদের সমর্থক এবং কখনও কখনও এমনকি রেফারিও (সিদ্ধান্ত বিপক্ষে যায়)। বরাবরের মতো আজ রাতেও তাকে অনেকবার ফাউল করা হয়েছে। তবে সে এই জায়গায় আরও ভালো হয়ে উঠবে। এই মুহূর্তে সবাই তার ওপর চাপ দিচ্ছে।”

“হতে পারে যে সে মাঝে মাঝে একাগ্রতা হারিয়ে ফেলে, কিন্তু সে খুব অল্পবয়সী একটা ছেলে। আমি তাকে খুব পছন্দ করি এবং আমি চাই তাকে আরেকটু সম্মান করা হোক।”

গত মৌসুমে রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ভিনিসিউস চলতি মৌসুমে লিগে ১৭ ম্যাচে ছয়টি গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন তিনটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক