লিভারপুল ছন্দে ফিরেছে, এখনই বলতে চাচ্ছেন না ক্লপ

পারফরম্যান্সের ধারাবাহিকতাই সবচেয়ে গুরুত্বপূর্ণ লিভারপুল কোচের কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2023, 03:18 PM
Updated : 28 April 2023, 03:18 PM

শিরোপাহীন মৌসুমের শেষের দিকে এসে দারুণ ফুটবল খেলছে লিভারপুল। প্রিমিয়ার লিগে টানা তিন জয়ে নতুন করে জাগিয়েছে শীর্ষ চারের সম্ভাবনা। দলের সাম্প্রতিক পারফরম্যান্সে সন্তুষ্ট হলেও এখনই তা নিয়ে খুব বেশি মাতামাতি চান না দলটির কোচ কোচ ইয়ুর্গেন ক্লপ। এই জার্মান মনে করেন, এখনও সেরা ছন্দে ফেরা থেকে দূরে আছেন তারা।

প্রিমিয়ার লিগে নিজেদের সবশেষ পাঁচ ম্যাচে অপরাজিত আছে লিভারপুল। এর মধ্যে রয়েছে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে শুরুতে দুই গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ২-২ ড্র করা ম্যাচটিও।

সবশেষ গত বুধবার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে দ্বাদশ মিনিটে পিছিয়ে পড়ে ২-১ গোলে জয় পায় ক্লপের দল।

লিগে ৩২ ম্যাচে ১৫ জয় ও ৮ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে লিভারপুল। ১ পয়েন্ট বেশি নিয়ে তাদের ওপরের দুটি স্থানে আছে টটেনহ্যাম হটস্পার ও অ্যাস্টন ভিলা (এই দুটি দলই একটি করে ম্যাচ বেশি খেলেছে)। আর ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে চার নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড।

লিভারপুলের পরবর্তী ম্যাচ আগামী রোববার, টটেনহ্যামের বিপক্ষে। এই ম্যাচে জিতলে চলতি মৌসুমে দ্বিতীয়বারের মতো টানা চার লিগ ম্যাচে জয়ের দেখা পাবে অ্যানফিল্ডের ক্লাবটি। প্রথমবার লিভারপুল তা করে দেখিয়েছিল নভেম্বর-ডিসেম্বরে, কাতার বিশ্বকাপ বিরতির আগে ও পরে মিলিয়ে।

দল জয়ের ধারায় থাকলেও আত্মতুষ্টিতে ভুগছেন না ক্লপ। টটেনহ্যাম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ৫৫ বছর বয়সী এই কোচ বলেন, ফলাফল ছাপিয়ে তার কাছে পারফরম্যান্সের ধারাবাহিকতাই বেশি গুরুত্বপূর্ণ।

“এখনই জয়ের ধারাবাহিকতা নিয়ে কথা বলা আমার জন্য খুব তাড়াতাড়ি হয়ে যায়। তিনটি ম্যাচ জেতা আমার কাছে ধারাবাহিকতা নয়। অবশ্যই এটি ভালো, তবে সেটা কেবল কোনোকিছু শুরুর অংশ হতে পারে। ফলাফলের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ হলো পারফরম্যান্সে ধারাবাহিকতা ধরে রাখা। বাকি সবার জন্য ফলাফল মুখ্য হতে পারে, কিন্তু আমাদের জন্য তা অবশ্যই পারফরম্যান্স হতে হবে, কারণ সেটা নিয়েই আমরা কাজ করি।”

“এই মুহুর্তে আমি এটি নিয়েই খুশি। কারণ ভিন্ন ভিন্ন ধাঁচের সব ম্যাচে আমি এমন অনেক কিছু দেখেছি, ঠিক যা আমি দেখতে চাই এবং সেটা দারুণ ব্যাপার। সবসময়ই উন্নতির কিছু সুযোগ থাকে এবং সবচেয়ে ভালো দিক হলো, আমরা তাই করার চেষ্টা করছি।”