‘সবচেয়ে কঠিন প্রতিপক্ষকে’ হারিয়ে নাদালের উচ্ছ্বাস

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা ধরে রাখার অভিযানে শুভসূচনা করেছেন স্প্যানিশ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2023, 10:16 AM
Updated : 16 Jan 2023, 10:16 AM

টেনিস কোর্টে সময়টা মোটেও ভালো কাটছিল না রাফায়েল নাদালের। আগের সাত ম্যাচের মধ্যে ছয়টিতেই সঙ্গী হয়েছিল হারের বিষাদ। তবে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা ধরে রাখার অভিযানে শুরুটা দারুণ হলো তার। চার সেটের লড়াইয়ে হারালেন জ্যাক ড্রাপারকে, যাকে স্প্যানিশ তারকা বলছেন, প্রথম রাউন্ডের ‘সবচেয়ে কঠিন প্রতিপক্ষ।’ 

মেলবোর্ন পার্কে সোমবার ৩৬ বছর বয়সী নাদালের বিপক্ষে ভালোই লড়াই করেন ব্রিটেনের ২১ বছর বয়সী ড্রাপার। প্রথম সেট হারের পর দ্বিতীয় সেট জিতে ঘুরে দাঁড়ান তিনি। তৃতীয় সেটের আগে তিনি পায়ে অস্বস্তি অনুভব করেন, নিজের কোচিং স্টাফের সঙ্গে আলোচনাও করেন। এরপর আর পেরে ওঠেননি। 

প্রথম রাউন্ডের ম্যাচটি নাদাল জিতে নেন ৭-৫, ২-৬, ৬-৪, ৬-১ গেমে। কঠিন সময় পেছনে ফেলে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে জয়ে শুরুর পর উচ্ছ্বসিত তিনি। 

র‍্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড় স্বদেশি কার্লোস আলকারাস চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেনে না থাকায় এখানে শীর্ষ বাছাই হিসেবে খেলছেন র‍্যাঙ্কিংয়ে দুইয়ে থাকা নাদাল। পুরুষ এককে সবচেয়ে বেশি ২২ গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা প্রশংসা করলেন ড্রাপারের। 

“প্রথম রাউন্ডে সম্ভাব্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষের একজনের সঙ্গে খেলেছি আমি। আমাদের কাজ চালিয়ে যেতে হবে এবং অস্ট্রেলিয়ায় ফিরে আমি খুব খুশি। গত কয়েক মাস আমার জন্য সহজ ছিল না। তাই আশা করি, এই জয় আমাকে সাহায্য করবে।” 

“গত ছয় মাসে আমি যে সব পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছি, সেই দৃষ্টিকোণ থেকে দেখলে এটি খুব ইতিবাচক শুরু। ড্রাপার তরুণ, তার শক্তি আছে এবং আমি মনে করি দুর্দান্ত ভবিষ্যত আছে তার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক