জয়ের নায়ক হাভার্টজকে নিয়ে উচ্ছ্বসিত আর্সেনাল কোচ

জার্মান ফরোয়ার্ডের সঙ্গে কাজ করাটা আনন্দের, বলেছেন মিকেল আর্তেতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 10:54 AM
Updated : 26 Nov 2023, 10:54 AM

অনেক প্রত্যাশা নিয়ে চেলসি থেকে আর্সেনালে যোগ দেওয়ার পর থেকে চেনা ছন্দে ছিলেন না কাই হাভার্টজ। তার পড়তি ফর্ম নিয়ে সমর্থক ও সমালোচনাকরা ছিলেন মুখর। অবশেষে নিজেকে মেলে ধরতে পারলেন হাভার্টজ। ব্রেন্টফোর্ডের বিপক্ষে মূল্যবান গোল করে দলকে জেতানোর পাশাপাশি তুললেন লিগ টেবিলের শীর্ষে। ম্যাচের পর জার্মান ফরোয়ার্ডকে প্রশংসায় ভাসালেন কোচ মিকেল আর্তেতা।

এই ম্যাচের আগে চলতি মৌসুমে আর্সেনালের হয়ে ১৯ ম্যাচ খেলে মাত্র একটি গোল করতে পারেন হাভার্টজ। স্বাভাবিকভাবে তার আর্সেনালে যোগ দেওয়া নিয়ে প্রশ্ন উঠছিল।

প্রিমিয়ার লিগে শনিবার ব্রেন্টফোর্ডের বিপক্ষে একাদশে জায়গাও হারান তিনি। তবে বদলি নেমে তিনিই জয়ের নায়ক। ৮৯তম মিনিটে করা তার গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল। ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে তারা উঠে যায় শীর্ষে।

আর্তেতা বললেন, কঠিন সময় পার করার কারণেই ২৪ বছর বয়সী হাভার্টজের সাফল্যে ক্লাবের সবাই খুব খুশি।

“কারও সামনে যখন চ্যালেঞ্জ থাকে এবং তা অতিক্রম করতে হয়, তখন সেটা এমন মুহূর্তগুলোকে আরও বিশেষ করে তোলে। বিষয়গুলো যদি সহজ হয়ে যেত, তাহলে সে আজকে যে অভ্যর্থনা পেয়েছে, তা পেত না। সবাই তাকে জড়িয়ে ধরল এবং বলল, আমরা তাকে কতটা ভালোবাসি। এর কারণ সবার কাছে সে প্রিয় এবং তার সঙ্গে কাজ করাটা আনন্দের।”

আর্সেনালের হয়ে হাভার্টজের প্রথম গোলটি এসেছিল গত সেপ্টেম্বরে বোর্নেমাউথের বিপক্ষে, দলের ৪-০ গোলে জয়ের ম্যাচে। গত সপ্তাহে জার্মানি জাতীয় দলের হয়েও তুরস্কের বিপক্ষে প্রীতি ম্যাচে জালের দেখা পান তিনি।

১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চূড়ায় আছে আর্সেনাল। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।