ব্রাজিল দলে ২ নতুন মুখ

ডাক না পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য নাম হলো দানি আলভেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2022, 04:54 PM
Updated : 9 Sept 2022, 04:54 PM

কাতার বিশ্বকাপের আগে শেষভাগের প্রস্তুতি পর্বের দুটি ম্যাচের জন্য দলে বেশ কিছু পরিবর্তন এনেছেন ব্রাজিল কোচ তিতে। ডাক পেয়েছেন নতুন দুই মুখ গ্লেইসন ব্রেমের ও রজার ইবানেস।

এ মাসের শেষ দিকে ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ দুটি খেলবে ব্রাজিল। এর জন্য শুক্রবার ২৬ সদস্যের দল ঘোষণা করেন তিতে।

প্রথমবারের মতো ডাক পাওয়া ইউভেন্তুস ডিফেন্ডার ব্রেমের ও রোমার ডিফেন্ডার ইবানেসের আসছে দুই ম্যাচে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকও হয়ে যেতে পারে।

তিতের স্কোয়াডে ইউরোপের লিগে খেলা ফুটবলারদেরই আধিপত্য। যেখানে অভিজ্ঞদের মধ্যে প্রত্যাশিতভাবে আছেন গোলরক্ষক আলিসন, ডিফেন্ডার চিয়াগো সিলভা, ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো ও দলের সবচেয়ে বড় তারকা নেইমার।

ব্রাজিলিয়ান লিগ থেকে ডাক পেয়েছেন কেবল তিন জন-পালমেইরাসের গোলরক্ষক ওয়েভেরতন, ফ্লামেঙ্গোর দুজন মিডফিল্ডার এভেরতন রিবেইরো ও ফরোয়ার্ড পেদ্রো।

ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে সর্বোচ্চ ১১ জন ও লা লিগা থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৬ জন ডাক পেয়েছেন তিতের দলে।

বাদ পড়াদের মধ্যে উল্লেখযোগ্য হলেন আর্সেনালের দুই জন-গাব্রিয়েল মার্তিনেল্লি ও গাব্রিয়েল জেসুস এবং ১২৪ ম্যাচ খেলা ৩৯ বছর বয়সী রাইট-ব্যাক দানি আলভেস।

দুটি ম্যাচই হবে ফ্রান্সে। আগামী ২৩ সেপ্টেম্বর ঘানার বিপক্ষে খেলার চার দিন পর প্যারিসে তিউনিসিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভেরতন (পালমেইরাস)

ডিফেন্ডার: আলেক্স সান্দ্রো (ইউভেন্তুস), আলেক্স তেলস (সেভিয়া), দানিলো (ইউভেন্তুস), ব্রেমের (ইউভেন্তুস), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ইবানেস (রোমা), মার্কিনিয়োস (পিএসজি), চিয়াগো সিলভা (চেলসি)

মিডফিল্ডার: ব্রুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), এভেরতন রিবেইরো (ফ্লামেঙ্গো), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেদ (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড)

ফরোয়ার্ড: আন্তোনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রবের্তো ফিরমিনো (লিভারপুল), মাথেউস কুনইয়া (আতলেতিকো মাদ্রিদ), নেইমার (পিএসজি), পেদ্রো (ফ্লামেঙ্গো), রাফিনিয়া (বার্সেলোনা), রিশার্লিসন (টটেনহ্যাম হটস্পার) রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক