রিয়ালের আক্রমণে সমস্যা দেখছেন না আনচেলত্তি

শীঘ্রই চেনা ছন্দে ফিরবেন করিম বেনজেমা, আশাবাদী ইতালিয়ান কোচ।

স্পোর্টস ডেস্ক
Published : 4 March 2023, 04:05 PM
Updated : 4 March 2023, 04:05 PM

ক্লাসিকোতে বার্সেলোনাকে চাপে রাখলেও ম্যাচজুড়েই আক্রমণে ধুঁকেছে রিয়াল মাদ্রিদ। লক্ষ্যে তারা রাখতে পারেনি একটিও শট। করিম বেনজেমাও ছিলেন না চেনা ছন্দে। তবে এই ফরোয়ার্ড ও আক্রমণভাগ নিয়ে মোটেও চিন্তিত নন কার্লো আনচেলত্তি। 

মাদ্রিদের দলটির কোচ মনে করেন, আক্রমণে সব ঠিকঠাক রয়েছে তাদের। 

বার্সেলোনার বিপক্ষে কোপা দেল রের প্রথম লেগে গত বৃহস্পতিবার ১-০ গোলে হেরে যায় রিয়াল। ২০১০ সালের পর নিজেদের মাঠে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথমবারের মতো কোনো ম্যাচে লক্ষ্যে শট রাখতে ব্যর্থ হয় স্পেনের সফলতম ক্লাবটি। 

এই ম্যাচের আগে লা লিগায় মাদ্রিদ ডার্বিতেও জালের দেখা পাননি বর্তমান ব্যালন দ’র জয়ী বেনজেমা। গত ২২ ফেব্রুয়ারি লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে অবশ্য জোড়া গোল করেন এই ফরাসি। ম্যাচে রিয়াল জেতে ৫-২ গোলে। 

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬ ম্যাচে ১৮টি গোল করেছেন বেনজেমা।

নিজেদের পরের ম্যাচে আগামী রোববার রিয়াল বেতিসের বিপক্ষে খেলবে রিয়াল। এই ম্যাচের আগে বেনজেমা ও দলের আক্রমণের অন্য খেলোয়াড়দের কাঁধে আস্থার হাত রাখলেন আনচেলত্তি। 

“সব ম্যাচেই ‘শীর্ষ পর্যায়ে’ থাকা সম্ভব নয়। করিম (বেনজেমা) আমার চিন্তার কারণ নয়, আমি তাকে ভালো অবস্থায় দেখছি। তার শারীরিক অবস্থা ভালো, মৌসুমের প্রথম অংশের তুলনায় অবশ্যই ভালো। আক্রমণে সম্মিলিতভাবে আমরা খুব ভালো।” 

“আমরা লিগে সবচেয়ে বেশি গোল করা দল। বেনজেমা শুধু নির্দিষ্ট কিছু মুহূর্তে ব্যর্থ হয়েছে, আর কিছুই নয়। তবে কোনো সমস্যা নেই। অ্যানফিল্ডে (লিভারপুলের বিপক্ষে) আমরা পাঁচ গোল করেছি।”

লা লিগায় ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। 

পঞ্চম স্থানে থাকা বেতিসের পয়েন্ট ৪০।