চেলসির জন্য গোল ‘জমিয়ে রেখেছে’ রিয়াল মাদ্রিদ

কাদিসের বিপক্ষে রিয়াল বেশি গোল করতে না পারলেও থিবো কোর্তোয়ার আশা, চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে ম্যাচে সব পুষিয়ে দেবে দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2023, 04:55 AM
Updated : 16 April 2023, 04:55 AM

প্রথমার্ধেই প্রতিপক্ষের গোলে ১৭টি শট রিয়াল মাদ্রিদের, এর মধ্যে লক্ষ্যে ৭টি। ম্যাচজুড়ে প্রাধান্য। ৭০ শতাংশের বেশি সময় বল পায়ে রাখা। সব মিলিয়ে দাপুটে এক ম্যাচ। কিন্তু স্কোরলাইনে সেটির প্রতিফলন নেই ততটা। তবে জয়ের স্বস্তিটুকু সঙ্গী করে গোলকিপার থিবো কোর্তোয়ার আশা, চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে ম্যাচে সব পুষিয়ে দেবে দল। 

লা লিগায় শনিবার কাদিসকে ২-০ গোলে হারায় রিয়াল মাদ্রিদ। জয়টা পরিষ্কার ব্যবধানেই, তবে গোটা ম্যাচে রিয়ালের পারফরম্যান্সের প্রতিফলন এতে পড়ছে না পুরোপুরি। কাদিসের মাঠে এ দিন অসংখ্য সুযোগ নষ্ট করে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। একতরফা ম্যাচ হলেও প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৭২ মিনিট পর্যন্ত। 

প্রায় ২৫ গজ দূর থেকে শটে বল জালে জড়িয়ে দলকে স্বস্তি এনে দেন ডিফেন্ডার নাচো। চার মিনিটের মধ্যে দলকে আরেকটি গোল এনে দেন মার্কো আসেন্সিও।

গোল আরও বেশি না হওয়ায় রিয়াল গোলকিপার কোর্তোয়া ম্যাচ শেষে কৃতিত্ব দিলেন প্রতিপক্ষ গোলকিপার দাভিদ খিলকে। আশা নিয়ে তিনি তাকিয়ে চেলসির বিপক্ষে ম্যাচে। 

“আমরা ভালো একটি ম্যাচ খেলেছি। প্রথম গোল পেতে অনেক দেরি হলেও এর আগে অনেক সুযোগ তৈরি করেছি। দাভিদ খিল দুর্দান্ত খেলেছে।” 

“ম্যাচের নিয়ন্ত্রণ খুব ভালোভাবেই ছিল আমাদের। জয় নিয়ে আমরা খুশি। অবশ্যই আমাদের আরও গোল করা উচিত ছিল। তবে আশা করি, চেলসির বিপক্ষে ম্যাচের জন্য আমরা গোল জমিয়ে রেখেছি।” 

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে রিয়াল ২-০ গোলে হারিয়েছে চেলসিকে। আগামী মঙ্গলবার দ্বিতীয় লেগ স্টামফোর্ড ব্রিজে। 

লা লিগার পয়েন্ট তালিকার দুইয়ে থাকলেও শিরোপা লড়াই থেকে এখন অনেকটাই দূরে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার চ্যাম্পিয়ন হওয়া বলা যায় অনেকটা সময়ের ব্যাপার। রিয়ালের সামনে শুধু চ্যাম্পিয়ন্স লিগই নয়, অপেক্ষায় আছে কোপা দেল রের ফাইনালও। সব মিলিয়ে লা লিগার ম্যাচে তাড়না ধরে রাখা ও নিজেদের উজ্জীবিত করা কঠিন ফুটবলারদের জন্য। 

সেই বাস্তবতা মনে করিয়ে দিয়েই দলের পারফর‌ম্যান্সে সন্তুষ্টি জানালেন কোচ কার্লো আনচেলত্তি। 

“দল যেভাবে খেলেছে, সেটিই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে ভালো একটি ম্যাচ খেলেছি আমরা। এই ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করা সহজ ছিল না। তবে মাঠে ছেলেদের মানসিকতা ছিল দুর্দান্ত।”