আবারও লিভারপুলের হোঁচট

মেজাজ হারিয়ে সরাসরি লাল কার্ড দেখেন লিভারপুল স্ট্রাইকার দারউইন নুনেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2022, 08:59 PM
Updated : 15 August 2022, 08:59 PM

কমিউনিটি শিল্ড জেতার পর থেকে যেন উল্টো রথে লিভারপুল। আগের ম্যাচে দুইবার পিছিয়ে পড়ে কোনোমতে হার এড়ানো দলটি এবার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও জিততে পারল না। ফের পয়েন্ট হারানোর ম্যাচে অস্বস্তির কাঁটা হয়ে এলো স্ট্রাইকার দারউইন নুনেসের লাল কার্ড।

অ্যানফিল্ডে সোমবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলে লিভারপুল।

উইলফ্রেদ জাহা প্যালেসকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে চমৎকার গোলে সমতা টানেন লুইস দিয়াস।

মেজাজ হারিয়ে বহিষ্কার হওয়ার আগে বেশ কিছু সুযোগ হাতছাড়া করেন নুনেস। পুরো ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন মোহামেদ সালাহ।

নতুন আসরে দুই ম্যাচ খেলে জয়হীন রইল ইয়ুর্গেন ক্লপের দল। ম্যানচেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়ে কমিউনিটি শিল্ড জেতার পর তারা লিগ শুরু করেছিল ফুলহ্যামের সঙ্গে ২-২ ড্র দিয়ে।

প্যালেসের বিপক্ষে প্রিমিয়ার লিগে টানা ১০ জয়ের পর পয়েন্ট হারাল গতবারের রানার্সআপ লিভারপুল।

আক্রমণাত্মক ফুটবলে শুরু থেকে প্রতিপক্ষকে চেপে ধরে স্বাগতিকরা। দ্বিতীয় মিনিটে ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের ক্রস পাঞ্চ করে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি প্যালেসের গোলরক্ষক। বক্সে ঢুকে বল উড়িয়ে মারেন জেমস মিলনার।

দশম মিনিটে কয়েক সেকেন্ডের মধ্যে আরও বড় দুটি সুযোগ পায় লিভারপুল। প্রথমে হার্ভে এলিয়টের শট ঠেকিয়ে দেন প্যালেসের এক ডিফেন্ডার। এরপর দূরের পোস্টে নুনেসের ভলি লক্ষ্যে থাকেনি।

খেলার ধারার বিপরীতে ৩২তম মিনিটে গোল খেয়ে বসে লিভারপুল। যেখানে তাদের রক্ষণের দায় ছিল যথেষ্ট। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে অফসাইডের ফাঁদ এড়িয়ে ডি-বক্সে ঢুকে ঠিকানা খুঁজে নেন জাহা।

প্রথমার্ধের যোগ করা সময়ে গোল প্রায় পেয়েই যাচ্ছিল ক্লপের দল। এলিয়টের ক্রস বুক দিয়ে নামিয়ে ছয় গজ বক্সের কোণা থেকে নুনেসের নেওয়া শট দূরের পোস্টে লাগে।

৫৬তম মিনিটে বড় ধাক্কা খায় লিভারপুল। মেজাজ হারিয়ে প্রতিপক্ষের ইওয়াখিম আনাসনকে মাথা দিয়ে মুখে আঘাত করে সরাসরি লাল কার্ড দেখেন নুনেস। প্যালেস ডিফেন্ডার অবশ্য আগে ধাক্কা মেরে উসকে দিয়েছিলেন এই মৌসুমেই অ্যানফিল্ডে আসা উরুগুয়ের স্ট্রাইকারকে।

ওই ঘটনার মিনিট চারেক পরই সমতায় ফেরে লিভারপুল। কয়েক জনের বাধা এড়িয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে পাঠান কলম্বিয়ার ফরোয়ার্ড দিয়াস।

৭৮তম মিনিটে প্যালেসকে আবার এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ হারান জাহা। সতীর্থের ক্রস দূরের পোস্টে ফাঁকা পেয়ে তার ভলি পোস্টের বাইরের দিকে লাগে। বাকি সময়ে আর উল্লেখযোগ্য সুযোগ পায়নি কেউ।

টানা দুই ড্রয়ে পয়েন্ট টেবিলে ১২ নম্বরে নেমে গেছে লিভারপুল। দুই ম্যাচে শতভাগ জয়ে ৬ পয়েন্ট করে নিয়ে প্রথম দুটি স্থানে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক