আর্জেন্টিনার বিপক্ষে খেলার সুযোগ পেয়েই খুশি কোস্টা রিকা

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচটাকে শেখার সুযোগ হিসেবে দেখছেন কোস্টা রিকা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2024, 07:22 PM
Updated : 24 March 2024, 07:22 PM

দলকে দারুণ এক সাফল্য এনে দিয়েছেন কোস্টা রিকা কোচ গুস্তাভো আলফারো। তার হাত ধরে দলটি পেয়েছে কোপা আমেরিকায় খেলার টিকেট। সামনে আবার আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ। বিশেষ অর্জনের আনন্দের মাঝেই বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াইয়ের সুযোগ, দুইয়ে মিলিয়ে দারুণ রোমাঞ্চিত বোধ করছেন আলফারো।

কনক্যাকাফ নেশন্স লিগের প্লে-অফে বাংলাদেশ সময় রোববার হন্ডুরাসকে ৩-১ গোলে হারিয়ে আসছে কোপা আমেরিকায় জায়গা করে নেয় কোস্টা রিকা।

আগামী জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকায় পরবর্তী আসর। দক্ষিণ আমেরিকার ১০ দেশের সঙ্গে উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চল (কনক্যাকাফ) থেকে খেলবে ৬টি দেশ। মোট ১৬ দলের ১৪টি নিশ্চিত হয় আগেই। বাকি দুই দল চূড়ান্ত হলো এবার; কোস্টা রিকার পাশাপাশি অন্য টিকেটটি পেয়েছে কানাডা।

কোপা আমেরিকার কঠিন চ্যালেঞ্জে নামার আগে এবার দলকে ঠিকঠাক গুছিয়ে নেওয়ার পালা। বুঝে নিতে হবে নিজেদের শক্তিমত্তা। আর সেই লক্ষ্যে আর্জেন্টিনার মতো দলের বিপক্ষে খেলা হতে পারে দারুণ পরীক্ষা। আলফারোর কণ্ঠেও তারই প্রতিধ্বনি।

“এখন আমাদের সামনে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াই। অবশ্যই এটা আমাদের জন্য শেখার একটা পরীক্ষা, আমরা সর্বোচ্চ সেরা পারফরম্যান্স করার চেষ্টা করব, কিন্তু তারা বিশ্ব চ্যাম্পিয়ন। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলার সুযোগটা আমরা পেয়েছি।”

“ম্যাচটা আমাদের জন্য শেখার উপলক্ষও। (বোর্ড) প্রেসিডেন্ট যখন আমাকে জিজ্ঞাসা করেছিলেন যে, ‘আমি আর্জেন্টিনার বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত কিনা?’ আমি বলেছিলাম, ‘হ্যাঁ, আমরা আর্জেন্টিনার বিপক্ষে খেলব।’”

চলতি আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে যুক্তরাষ্ট্র সফর করছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় গত শনিবার প্রথম ম্যাচে তারা এল সালভাদরকে হারায় ৩-০ গোলে। বাংলাদেশ সময় বুধবার লস অ্যাঞ্জেলসে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কোস্টা রিকা।