টাইব্রেকারেও সমতার পর টস বিতর্ক

টসে জিতে ভারত শিরোপা উৎসব শুরু করলে ম্যাচ কমিশনার ডি সিলভা জয়সারিয়াকে ঘিরে আপত্তি জানাতে থাকে বাংলাদেশের টিম অফিসিয়ালরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2024, 03:09 PM
Updated : 8 Feb 2024, 03:09 PM

ভারতের গতিময় ও পাসিং ফুটবলের বিপক্ষে প্রথমার্ধে কিছুটা লড়াই করল বাংলাদেশ। পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও অগোছালো ফুটবল খেলল স্বাগতিক মেয়েরা। তবে যোগ করা সময়ে নাটকীয়ভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জমিয়ে তুলল তারা। এরপর টাইব্রেকারের রোমাঞ্চ পেরিয়ে শুরু হলো বিতর্ক। ম্যাচ কমিশনার ডি সিলভা জয়সুরিয়া ডিলানের সিদ্ধান্তে টসে ভারত জয়ী হওয়ার পর আপত্তি জানায় বাংলাদেশ। তাতে ঝুলে আছে সাফ অনূর্ধ্ব-১৯ উইমেন’স চ্যাম্পিয়নশিপের ফাইনালের ফল।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার দুই দলের নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয়েছিল ১-১ সমতায়। এরপর পাঁচ শটের টাইব্রেকারে ৫-৫ সমতা। এক শটের টাইব্রেকারেও দুই দল ছয় বার করে পায় জালের দেখা।

এরপর রেফারিকে ডেকে নেন ম্যাচ কমিশনার ডিলান। করা হয় কয়েন টস। সেখানে ভাগ্যকে পাশে পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠে ভারত। তখন ম্যাচ কমিশনারকে ঘিরে আপত্তি জানাতে শুরু করে বাংলাদেশ। নতুন করে শুরু হয় জটিলতা।

এক পর্যায়ে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যায় ভারত দল। তখনও মাঠে ছিল বাংলাদেশ দলের খেলোয়াড়রা। কিছুক্ষণ পর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মিডিয়া বিভাগের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়, ম্যাচ কমিশনারের ভুলে হয়েছিল কয়েন টস।

দুই ঘণ্টার বেশি সময়ের ফল নিয়ে অনিশ্চয়তা আর অনেক টানাপোড়েনের পর দুই দলকেই যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।