‘পানি খাও, আর গোল দিও না’, শামসুন্নাহারকে ভুটানের খেলোয়াড়রা

ভুটানের বিপক্ষে ম্যাচ শেষে সেই ছবি তোলার দৃশ্যের বাইরেও মজার ঘটনা শোনালেন শামসুন্নাহার নিজেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2023, 11:52 AM
Updated : 8 Feb 2023, 11:52 AM

সেদিনের ম্যাচ শেষে ভুটানের খেলোয়াড়রা শামসুন্নাহারের সঙ্গে গল্প করছিলেন, ছবি তুলছিলেন। নেপালের বিপক্ষে ফাইনালের আগের দিন সংবাদ সম্মেলনে ওই দৃশ্য নিয়ে প্রশ্ন করা হলো বাংলাদেশ অধিনায়ককে। তিনি যে উত্তর দিলেন, তাতে সংবাদ সম্মেলন কক্ষে হাসির রোল পড়ে গেল! ভুটানের খেলোয়াড়রা নাকি তাকে বলেছিলেন, পানি খাও আর গোল দিও না!

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ। ম্যাচটিতে হ্যাটট্রিক উপহার দেন অধিনায়ক শামসুন্নাহার। জোড়া গোল করেন আকলিমা খাতুন।

শামসুন্নাহার প্রথম গোলটি করেন ২৯তম মিনিটে; উন্নতির কর্নারে গোলমুখ থেকে হেডে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। এরপর ৫৩তম মিনিটে শাহেদা আক্তার রিপার ক্রস ধরে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে গতির তোড়ে পেছনে ফেলে নিখুঁত শটে করেন দ্বিতীয় গোল।

৬১তম মিনিটে পূরণ হয় তার হ্যাটট্রিক। সতীর্থের লম্বা ক্রসের পেছনে ছোটা শামসুন্নাহারকে আটকাতে বক্সের বাইরে বেরিয়ে এসেছিলেন ভুটান গোলরক্ষক। এক টোকায় তার পাশ দিয়ে বল বের করে নিয়ে ফাঁকা পোস্টে হ্যাটট্রিকের আনন্দে মাতেন বাংলাদেশ অধিনায়ক। এরপরই ঘটে ওই মজার ঘটনা।

“শেষের দিকে ওরা এক এক করে কয়েকজন আমার কাছে এলো। এসে বলল, পানি খাও। আমি বলছি, পানি খাব না। ওরা বলে পানি খাও আর গোল দিও না (হাসি)। পরে আমি ওদের হাত থেকে পানি খেয়েছি।“

“ওরা বলল, তোমার খেলা দেখে ফ্যান হয়ে গেছি। ফেইসবুক নাকি ইনস্টাগ্রাম কোনটা চালাও এসব জানতে চেয়েছে। ছবি তুলতে চেয়েছে। পরে ম্যাচ শেষে এসে ওদের সঙ্গে ছবি তুলেছি।”